হংকংয়ে সিন্ধুর জয়, ফের হার সাইনার

বিশ্বের ১৬ নম্বর সমীর ৫৪ মিনিট লড়াই করলেও চিনা তাইপের ওয়াং জু উয়েই-এর বিরুদ্ধে তিন গেম লড়াই করে হারতে বাধ্য হন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৯ ০৪:১৭
Share:

হংকং ওপেনে জয় দিয়ে অভিযান শুরু করলেন পি ভি সিন্ধু।—ফাইল চিত্র।

বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু এবং এইচ এস প্রণয় হংকং ওপেনে জয় দিয়ে অভিযান শুরু করলেও ছিটকে গেলেন সাইনা নেহওয়াল এবং সমীর বর্মা।

Advertisement

এর আগে কয়েকটি প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে ছিটকে যাওয়া ষষ্ঠ বাছাই সিন্ধু বুধবার ৩৬ মিনিটে হারান বিশ্বের ১৯ নম্বর কিম গা ইউনকে। ফল সিন্ধুর পক্ষে ২১-১৫, ২১-১৬। অলিম্পিক্সে রুপোজয়ী দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হবেন তাইল্যান্ডের বুসানান ওংবামরুংফানের। তবে অষ্টম বাছাই সাইনা যিনি জানুয়ারি মাসে ইন্দোনেশিয়া মার্স্টার্স চ্যাম্পিয়ন হন, গত ছটি প্রতিযোগিতার মধ্যে পঞ্চম বার চলতি মরসুমে প্রথম রাউন্ডে হারলেন। কাই ইয়ান ইয়ানের বিরুদ্ধে সাইনা হারেন ১৩-২১, ২০-২২। গত সপ্তাহেও চিন ওপেনে এই চিনা খেলোয়াড়ের কাছে হারেন সাইনা।

বিশ্বের ১৬ নম্বর সমীর ৫৪ মিনিট লড়াই করলেও চিনা তাইপের ওয়াং জু উয়েই-এর বিরুদ্ধে তিন গেম লড়াই করে হারতে বাধ্য হন। ফল ১১-২১, ২১-১৩, ৮-২১। এই নিয়ে টানা তিনটি প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে ছিটকে গেলেন তিনি। আগামী সপ্তাহে শুরু হওয়া কোরিয়া মাস্টার্সে সাইনা এবং সমীরের নামার কথা রয়েছে। মঙ্গলবারই ভারতের কোচ পুল্লেলা গোপীচন্দ বলেছিলেন, ঠাসা সূচির জন্য বিশ্রাম পাচ্ছেন না ভারতীয় খেলোয়াড়েরা। যার প্রভাব পড়ছে পারফরম্যান্সে। পাশাপাশি মেয়েদের ডাবলস জুটি অশ্বিনী পোনাপ্পা এবং এন সিকি রেড্ডিও প্রথম রাউন্ডের বাধা পেরোতে পারেননি।

Advertisement

গোপীচন্দের ইচ্ছে: জাতীয় কোচ হিসেবে তাঁর চাপ কম নয়। সব সামলে কিছুদিন বিশ্রাম নেওয়ার ইচ্ছে থাকলেও উপায় নেই পুল্লেলা গোপীচন্দের। মুম্বইয়ে একটি অনুষ্ঠানে সিন্ধু, সাইনাদের গুরু বলেছেন, কোচিং তাঁর রন্ধ্রে রন্ধ্রে ঢুকে পড়েছে। তাঁর জায়গা নেওয়ার মতো কেউ এখনও না থাকায় তাঁকেই কোচিং করে যেতে হচ্ছে। ‘‘যে সাফল্য আমরা গত কয়েক বছর ধরে পেয়ে আসছি। সেটা আরও এগিয়ে নিয়ে যেতে হবে,’’ বলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন