Ravichandran Ashwin is in 3rd position

টেস্ট র‌্যাঙ্কিংয়ে তিনে নেমে গেলেন অশ্বিন

ভারতীয় বোলারদের মধ্যে শীর্ষে থাকলেও আইসিসি র‌্যাঙ্কিংয়ে একধাপ নেমে তিনে পৌঁছে গেলেন রবিচন্দ্রন অশ্বিন। ব্যাটসম্যানদের মধ্যে অজিঙ্ক রাহানে থেকে গেলেন আট নম্বরেই। মঙ্গলবার টি২০ র‌্যাঙ্কিংয়ের পর বুধবারই টেস্ট র‌্যাঙ্কিং ঘোষণা করেছে আইসিসি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩১ অগস্ট ২০১৬ ২৩:৪০
Share:

ভারতীয় বোলারদের মধ্যে শীর্ষে থাকলেও আইসিসি র‌্যাঙ্কিংয়ে একধাপ নেমে তিনে পৌঁছে গেলেন রবিচন্দ্রন অশ্বিন। ব্যাটসম্যানদের মধ্যে অজিঙ্ক রাহানে থেকে গেলেন আট নম্বরেই। মঙ্গলবার টি২০ র‌্যাঙ্কিংয়ের পর বুধবারই টেস্ট র‌্যাঙ্কিং ঘোষণা করেছে আইসিসি। ব্যাটিংয়ে ভারতীয়দের মধ্যে সেরা রাহানে ছাড়া আর কারও জায়গা হয়নি। তবে বোলিংয়ে অশ্বিনের সঙ্গে সেরা দশে জায়গা করে নিয়েছেন রবিন্দ্র জাদেজা।

Advertisement

সবাইকে টপকে বোলারদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩৩ রানে পাঁচ উইকেট নিয়ে শীর্ষ স্থান দখল করে নিয়েছেন। এই নিয়ে তিনি ২৬বার পাঁচ উইকেট নিলেন এক ইনিংসে। কিন্তু গত বছরই চোটের জন্য নেমে গিয়েছিলেন স্টেইন। সেই সময় শীর্ষে উঠে এসেছিলেন অশ্বিন। টেস্ট ব্যাটিংয়ে শীর্ষে জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের জো রুট। তৃতীয় অস্ট্রেলিয়ার কেন উইলিয়ামসন।

টিম র‌্যাঙ্কিংয়ে পাকিস্তানের শীর্ষে ওঠা নিশ্চিতই ছিল। এক পয়েন্ট পিছনে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। তৃতীয় অস্ট্রেলিয়া।

Advertisement

আরও খবর

টি২০ র‌্যাঙ্কিংয়ে উত্থান লোকেশ, বুমরাহর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন