নাদাল শেষ আটে, হার কিরিয়সের

এই কঠিন ম্যাচ জিতে শুধু ফেডেরারের বিরুদ্ধে সম্ভাব্য লড়াই ছাড়াও ১৭ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জয়ের দিকে এগোলেন নাদাল। সঙ্গে আগামী সপ্তাহে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে তাঁর এক নম্বরে থাকাও নিশ্চিত হল। মেলবোর্নে এই নিয়ে ১০ বার শেষ আটে উঠলেন নাদাল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০১৮ ০৪:২৮
Share:

রাফায়েল নাদাল।—ফাইল চিত্র।

অস্ট্রেলিয়ান ওপেনে গত বারের মতো ফাইনালে রজার ফেডেরার বনাম রাফায়েল নাদালের দ্বৈরথের আশায় ফুটছে সমর্থকরা। যে দিকে রবিবার আরও এক ধাপ এগিয়ে গেলেন স্প্যানিশ তারকা নাদাল। পাশাপাশি অস্ট্রেলিয়ার নিক কিরিয়সকে হারিয়ে নাদালের সঙ্গে শেষ আটে যোগ দিলেন গ্রিগর দিমিত্রভ।

Advertisement

মেঘলা মেলবোর্ন পার্কে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে বিশ্বের এক নম্বর ৬-৩, ৬-৭ (৪-৭), ৬-৩, ৬-৩ হারালেন দিয়েগো সোয়ার্জম্যানকে। বিশ্বের ২৪ নম্বর আর্জেন্তিনীয়র বিরুদ্ধে এ বারের টুর্নামেন্টে প্রথম সেট খোয়ান নাদাল। রড লেভার এরিনায় তাঁকে লড়তে হয় প্রায় চার ঘণ্টা।

এই কঠিন ম্যাচ জিতে শুধু ফেডেরারের বিরুদ্ধে সম্ভাব্য লড়াই ছাড়াও ১৭ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জয়ের দিকে এগোলেন নাদাল। সঙ্গে আগামী সপ্তাহে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে তাঁর এক নম্বরে থাকাও নিশ্চিত হল। মেলবোর্নে এই নিয়ে ১০ বার শেষ আটে উঠলেন নাদাল। শেষ আটে তাঁর প্রতিদ্বন্দ্বী মারিন চিলিচ। অপর কোয়ার্টার ফাইনালে দিমিত্রভ মুখোমুখি ব্রিটেনের কাইল এডমুন্ডের।

Advertisement

মেয়েদের সিঙ্গলসে দ্বিতীয় বাছাই ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকি স্ট্রেট সেটে জিতে শেষ আটে অবাছাই স্পেনের কার্লা সুয়ারেজ নাভারোর মুখোমুখি। অপর কোয়ার্টার ফাইনালে বিশ্বের চার নম্বর ইউক্রেনের এলিনা সোয়াইতোলিনা ও এলিস মার্টেন্সের লড়াই হতে চলেছে। সোয়াইতোলিনা ৬-৩, ৬-০ হারান অ্যালারতোভাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন