Rafael Nadal

Rafael Nadal: ফাইনালে হেরে জোকোভিচকে ছোঁয়া হল না নাদালের, তার থেকেও বেশি চিন্তা নতুন চোট

ইন্ডিয়ান ওয়েলস জিতলে এই বছরের চতুর্থ ও সব মিলিয়ে ৩৭টি এটিপি মাস্টার্স ১০০০ প্রতিযোগিতা জিততেন নাদাল। ধরে ফেলতেন বিশ্বের এক নম্বর নোভাক জোকোভিচকে। নোভাকের রেকর্ড ছুঁতে পারলেন না তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ১৫:১০
Share:

ম্যাচ হেরে হতাশ নাদাল ছবি:এএফপি

ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে হারলেন রাফায়েল নাদাল। আমেরিকার টেনিস খেলোয়াড় টেলর ফ্রিৎজের কাছে হেরেছেন তিনি। টানা ২০ ম্যাচ জেতার পরে হারলেন রাফা। হারের থেকেও নাদাল বেশি চিন্তিত, নতুন করে চোট সমস্যা তৈরি হওয়ায়। ফ্রেঞ্চ ওপেনেও তাঁর খেলতে পারা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে।

Advertisement

খেলা শেষে নাদাল জানান, বুকে ব্যথার কারণে নিজের স্বাভাবিক খেলা খেলতে পারেননি তিনি। ফাইনালে ৩-৬, ৬-৭ গেমে হারেন নাদাল। আন্দ্রে আগাসির পরে টেলর প্রথম আমেরিকান, যিনি এই প্রতিযোগিতা জিতলেন।

স্প্যানিশ তারকা বলেন, ‘‘সেমিফাইনাল থেকেই বুকে ব্যথা হচ্ছিল। শ্বাস নেওয়া, হাঁটার সময় মনে হচ্ছে কেউ যেন বুকে ছুঁচ ফুটিয়ে দিচ্ছে। ব্যথার জন্য মাঝে মাঝে শরীর অবসন্ন হয়ে যাচ্ছিল। ব্যথার কারণে অনেক বাধ্যবাধকতা দেখা যাচ্ছে। অনেক শট খেলতে পারছি না। তাই খেলায় হারার দুঃখের চেয়ে ব্যথা নিয়ে বেশি চিন্তিত।’’ কেন এই সমস্যা হচ্ছে সেই বিষয়ে অবশ্য কিছু জানাননি তিনি।

Advertisement

ইন্ডিয়ান ওয়েলস জিতলে এই বছরের চতুর্থ ও সব মিলিয়ে ৩৭টি এটিপি মাস্টার্স ১০০০ প্রতিযোগিতা জিততেন নাদাল। ধরে ফেলতেন বিশ্বের এক নম্বর নোভাক জোকোভিচকে। নোভাকের রেকর্ড ছুঁতে পারলেন না তিনি। অথচ ফাইনালে খেলতে পারবেন কি না তা নিয়ে নিশ্চিত ছিলেন না টেলর। তিনিও চোট সমস্যায় ভুগছিলেন। গোড়ালির ব্যথায় হাঁটতে সমস্যা হচ্ছিল তাঁর। ফাইনালে ইঞ্জেকশন নিয়ে খেলতে নামেন। দুরন্ত লড়াইয়ে হারান নাদালকে।

গত সপ্তাহেই মায়ামি ওপেনে খেলেছেন নাদাল। তার পরেই ইন্ডিয়ান ওয়েলস খেলতে নামেন তিনি। অতিরিক্ত পরিশ্রমের ফলে নাদালের শারীরিক সমস্যা হচ্ছে কি না সে বিষয়ে অবশ্য কিছু জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন