মারে ফেভারিট, বলছেন নাদাল

বিশেষজ্ঞদের মতে এ বারের উইম্বলডনের অবিসংবাদিত ফেভারিট রাফায়েল নাদাল। রোলঁ গ্যারোজের মুকুট ফিরে পেয়ে যাঁর লক্ষ্য উইম্বলডনে নিজের ষোলো নম্বর গ্র্যান্ড স্ল্যাম জেতা। স্প্যানিশ তারকার মতে উইম্বলডন জেতার ফেভারিটদের মধ্যে রয়েছেন মারেও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ জুলাই ২০১৭ ০৪:২০
Share:

উইম্বলডনে প্রস্তুতি শুরু করে দিলেন নাদাল। ছবি: গেটি ইমেজেস

কুইন্সের প্রথম রাউন্ডেই ছিটকে গিয়েছিলেন অ্যান্ডি মারে। গত কয়েক সপ্তাহে চোট সমস্যায় জর্জরিত বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়। প্রশ্ন উঠছে তিন বার উইম্বলডন জেতার নজির গড়তে পারবেন ব্রিটিশ তারকা?

Advertisement

বিশেষজ্ঞদের মতে এ বারের উইম্বলডনের অবিসংবাদিত ফেভারিট রাফায়েল নাদাল। রোলঁ গ্যারোজের মুকুট ফিরে পেয়ে যাঁর লক্ষ্য উইম্বলডনে নিজের ষোলো নম্বর গ্র্যান্ড স্ল্যাম জেতা। স্প্যানিশ তারকার মতে উইম্বলডন জেতার ফেভারিটদের মধ্যে রয়েছেন মারেও। বলছেন, ‘‘মারে দু’বার জিতেছে উইম্বলডন। ঘাসের কোর্টই ওর সেরা সারফেস।

মারের চোট নিয়ে ধোঁয়াশা তৈরি হলেও ব্রিটিশ তারকা বলেছেন তিনি ফিট হবেন সোমবারের আগে। নাদাল যে প্রসঙ্গে বলছেন, ‘‘আমি মারেকে প্র্যাকটিস করতে দেখলাম। আমার মনে হয় ও লড়াইয়ে থাকবে।’’ নিজের প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট নাদাল বলছেন, ‘‘আমার এখনও অনেক কাজ বাকি আছে। কিন্তু আমি যে অবস্থায় আছি উইম্বলডনের আগে তাতে সন্তুষ্ট।’’

Advertisement

উইম্বলডনের আগে আবার বিপক্ষকে সতর্কবার্তা পাঠিয়ে নাদালের কোচ টনি নাদাল বলছেন, ‘‘আগ্রাসনের ক্ষেত্রে সবার উপরে রাফায়েল নাদাল। বিপক্ষ ভাল সার্ভ করতে পারে বা কয়েকটা দুর্দান্ত শট মারতে পারে। কিন্তু রাফা যদি ফিট থাকে তা হলে ওকে হারানো মুশকিল।

দশ বার রোলঁ গ্যারোজ চ্যাম্পিয়ন হতে পারেন নাদাল। টনি মনে করিয়ে দিচ্ছেন ঘাসের কোর্টেও যথেষ্ট বিধ্বংসী রাফা। ‘‘শারীরিক ভাবে যখন সুস্থ ছিল নাদাল তখন ঘাসের কোর্টেও ভাল খেলত। তিন বছর ধরে কোনও গ্র্যান্ড স্ল্যাম যেতেনি। এর আগে পাঁচটা উইম্বলডন ফাইনালে উঠেছে নাদাল। তাই আমার মনে হয় এ বারও ওর জেতার যথেষ্ট সুযোগ আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন