Rahul Dravid

এই অবস্থায় ক্রিকেট অসম্ভব, বলছেন দ্রাবিড়

করোনাভাইরাসে আক্রান্তের তালিকায় বিশ্বে চার নম্বরে উঠে এসেছে ভারত। চার লক্ষের বেশি মানুষ আক্রান্ত এই ভাইরাসে। মৃত্যু হয়েছে ১৩ হাজারের বেশি মানুষের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২০ ১৪:৪৬
Share:

রাহুল দ্রাবিড়ের মতে এই মুহূর্তে ক্রিকেট শুরুর জন্য ধৈর্য ধরা উচিত। ছবি: এএফপি।

দেশে প্রতি দিন করোনা আক্রান্তের সংখ্যা যে ভাবে বাড়ছে, তাতে এখনই ক্রিকেট চালু করা উচিত নয় বলে মনে করছেন রাহুল দ্রাবিড়

Advertisement

প্রাক্তন জাতীয় অধিনায়ক দ্রাবিড় এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। ‘দ্য উইক’ ম্যাগাজিনে তিনি বলেছেন, “আমার মনে হয় না যে এখনই ক্রিকেট চালু করার পরিস্থিতি রয়েছে। আমাদের ধৈর্য ধরা উচিত। অপেক্ষা করতে হবে। প্রতি মাসে কী অবস্থা সেটা দেখতে হবে। সমস্ত রকম বিকল্প ভাবতে হবে। ভারতে ঘরোয়া ক্রিকেট সাধারণত শুরু হয় অগস্ট-সেপ্টেম্বরে। তা যদি অক্টোবরে শুরু করে হয় তবে ভাবতে তা ছোট করার ব্যাপারে।”

করোনাভাইরাসে আক্রান্তের তালিকায় বিশ্বে চার নম্বরে উঠে এসেছে ভারত। চার লক্ষের বেশি মানুষ আক্রান্ত এই ভাইরাসে। মৃত্যু হয়েছে ১৩ হাজারের বেশি মানুষের।

Advertisement

আরও পড়ুন: দ্রাবিড়কে ছাড়া একটি টেস্টও খেলেননি, সৌরভের সেঞ্চুরি করা টেস্টে কোনও দিন হারেনি ভারত!

আরও পড়ুন: ‘এখনও বিশ্বাস করি ২০২৩ সালের বিশ্বকাপ খেলতে পারব’​

দ্রাবিড় চাইছেন, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি খুললে প্রথমে স্থানীয় ক্রিকেটারদের অনুশীলনের সুযোগ দিতে। তিনি বলেছেন, “প্রথমে স্থানীয়দের জন্য খুলবে এনসিএ। অন্য জায়গা থেকে যাঁরা আসবেন তাঁদের প্রথমে ১৪ দিন কোয়রান্টিনে থাকতে হবে। সেটা সম্ভব কি না, দেখতে হবে। এখন সবকিছুই অনিশ্চিত। সরকার ও চিকিৎসকদের বিধিনিষেধ মেনে কতটা খেলা যায়, তার জন্য কী কী করতে হবে, এগুলো খতিয়ে দেখতে হবে। আমাদের কাছে এপ্রিল থেকে জুন সবচেয়ে ব্যস্ত সময়। সেই সময় এখানে নানা শিবির হয়। কিন্তু এখন নতুন করে পরিকল্পনা সাজাতে হচ্ছে। আশা করছি ক্রিকেট মরসুম খুব বেশি ক্ষতিগ্রস্ত হবে না। কিছু ক্রিকেট হবে এই বছরে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন