Sports News

হেরেও প্রতিপক্ষের প্রশংসায় রাহুল দ্রাবিড়

গতবার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এ বার মালয়েশিয়ায় নেপালের কাছে ১৯ রানে হেরে যেতে হল ভারতকে। হতাশা থাকলেও তার প্রভাব পড়েনি দ্রাবিড়ের ব্যবহারে। তিনি নেপাল দলকে শুভেচ্ছা জানিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

কুয়ালালামপুর শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০১৭ ১৫:১৭
Share:

ভারতীয় যুব দলের কোচ রাহুল দ্রাবিড়। ছবি: সংগৃহীত।

এই প্রথম নেপালের কাছে হার। যে কোনও ক্রিকেটেই প্রথম। তাও আবার গতবারের চ্যাম্পিয়ন ভারত। কিন্তু তার পরও নেপালের জয়ের আনন্দকে ছাপিয়ে গেল কোচ রাহুল দ্রাবিড়ের ব্যবহার। দ্রাবিড়ে মুগ্ধ পুরো নেপাল দল ও তার কোচ।

Advertisement

গতবার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এ বার মালয়েশিয়ায় নেপালের কাছে ১৯ রানে হেরে যেতে হল ভারতকে। হতাশা থাকলেও তার প্রভাব পড়েনি দ্রাবিড়ের ব্যবহারে। তিনি নেপাল দলকে শুভেচ্ছা জানিয়েছেন। নেপাল দলের কোচ বিনোদ কুমার দাস বলেন, ‘‘দ্রাবিড় অসাধারণ মানুষ, আমাদের শুভেচ্ছা জানিয়েছে। উনি বলেছেন, আমাদের এই জয়টা প্রাপ্য ছিল। এই টুর্নামেন্টে সেরা ক্রিকেট আমরাই খেলেছি বলেও তিনি মনে করেন। যেটা আমাদের কাছে অনেক বড় প্রাপ্তি।’’ রাহুল দ্রাবিড়ের এমন প্রশংসায় স্বাভাবিকভাবেই আপ্লুত নেপাল অনূর্ধ্ব-১৯ দলের সকলে। তার উপর ভারতকে প্রথমবার হারিয়ে ইতিহাসে ঢুকে পড়া।

আরও পড়ুন

Advertisement

আইএসএল-এর ভারতীয় কোচেরা

কুয়ালালামপুরের স্লো আর ঘূর্ণি পিচে নেপাল ভারতের সামনে ১৮৫ রানের টার্গেট রেখেছিল। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা জয়ের মতই করেছিল। কিন্তু উইকেটে টিকে থাকতে পারেনি। ১৬৬ রানেই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। নেপালের হয়ে অধিনায়ক দীপেন্দ্র সিংহ আইরি সামনে থেকে নেতৃত্ব দেন। তাঁর ব্যাট থেকে আসে ৮৮ রান। সঙ্গে তাঁরই স্পিনের জাদুতে ৩৯ রান দিয়ে ভারতের ৪টি উইকেটও তুলে নেন। নেপাল কোচ বলেন, ‘‘আমরা ফিল্ডিং আর বোলিংয়ে ভারতকে আটকে দিয়েছি। ভারত শুরুটা ভালই করেছিল কিন্তু আমরা নিজেদের খেলাটা ধরে রাখতে পেরেছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন