সিনিয়র দলের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন দ্রাবিড়!

তাঁর কাছে প্রতিভাটাই যে সবচেয়ে বড়, সেটা ফের প্রমাণ করলেন রাহুল শরদ দ্রাবিড়। ভারতের জাতীয় দলের হেড কোচ হওয়ার জন্য তাঁকে প্রস্তাব দিয়েছিল বিসিসিআই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ জুন ২০১৬ ১৬:৩৪
Share:

তাঁর কাছে প্রতিভাটাই যে সবচেয়ে বড়, সেটা ফের প্রমাণ করলেন রাহুল শরদ দ্রাবিড়। ভারতের জাতীয় দলের হেড কোচ হওয়ার জন্য তাঁকে প্রস্তাব দিয়েছিল বিসিসিআই। একটি সাক্ষাত্কারে বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর জানিয়েছেন, কোচ হওয়ার দৌড়ে তাদের সবচেয়ে পছন্দের ব্যক্তি ছিলেন রাহুল দ্রাবিড়। সিনিয়র দলের দায়িত্ব নেওয়ার জন্য তিনি নিজে অনুরোধ করেছিলেন দ্রাবিড়কে। কিন্তু দ্রাবিড় সেই দায়িত্ব নিজে রাজি হননি। অনুরাগ ঠাকুর আরও জানান, সরাসরি মুখের উপর ‘না’ বললেও তিনি যে জুনিয়র টিমের কোচিং করানোটাই বেশি পছন্দ করেন সেটা জানিয়েছিলেন ‘দ্য ওয়াল’। পাশাপাশি দ্রাবিড় এটাও জানান, তিনি যুব প্রতিভাকে তুলে আনতে বেশি আগ্রহী।

Advertisement

দ্রাবিড়ের প্রশংসা করে অনুরাগ ঠাকুর বলেন, “সিনিয়র দলের সঙ্গে দ্রাবিড় যেমন নিজেকে জড়াতে চান না, তেমনি টাকার পিছনেও তিনি দৌড়তে রাজি নন।” কয়েক মাস আগেই রাহুল বলেছিলেন, “আমি বড় কোনও অ্যাসানইমেন্ট নিতে রাজি নই। কারণ বেশি সময় পরিবার ছেড়ে দূরে থাকতে পারব না।”

ক্রিকেটের একজন জেন্টলম্যান হিসাবে পরিচিত রাহুল ক্রিকেটার হিসাবেও যেমন নিষ্ঠা সহকারে দায়িত্ব পালন করেছেন, তেমনি পরিবারের প্রতিও দায়িত্ব পালনে কোনও খামতি রাখেননি। আবার তিনি যখন যুব দলের কোচিংয়ের দায়িত্ব পান, সেটাও নিষ্ঠার সঙ্গে পালন করার চেষ্টা করছেন। প্রতিভাবান ক্রিকেটার তুলে আনতেও অনবরত চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।

Advertisement

আরও খবর...

বিরাটের আগ্রাসনও কাজে লাগাবেন কুম্বলে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন