ট্রায়ালে সাত নম্বরে রামেশ্বর, তবু পাশে ক্রীড়ামন্ত্রী

এ দিন রামেশ্বর ভোপাল সাই সেন্টারে সাত জনের মধ্যে ট্রায়ালে সাত নম্বরে শেষ করেন। তিনি সময় নেন ১২.৯০ সেকেন্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৯ ০৫:৩৭
Share:

চর্চায়: রামেশ্বরকে আরও সময় দিতে চান ক্রীড়ামন্ত্রী। ফাইল চিত্র

খালি পায়ে এগারো সেকেন্ডে একশো মিটার দৌড়ে হইচই ফেলে দেওয়া মধ্যপ্রদেশের স্প্রিন্টার রামেশ্বর গুর্জর ব্যর্থ হলেন স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার (সাই) ট্রায়ালে। গত কয়েক দিন ধরে রামেশ্বরের খালি পায়ে রাস্তায় একশো মিটার দৌড়নোর ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল। যেখানে তাঁকে এগারো সেকেন্ডে একশো মিটার দৌড়তে দেখা যাচ্ছে। তাঁকে অনেকে বলতে শুরু করেছেন ‘মধ্যপ্রদেশের বোল্ট’।

Advertisement

এই ভিডিয়ো দেখার পরে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজুও তাঁকে ভোপালে সাই কেন্দ্রে ভর্তি করার আশ্বাস দিয়েছিলেন। তবে এ দিন রামেশ্বর ভোপাল সাই সেন্টারে সাত জনের মধ্যে ট্রায়ালে সাত নম্বরে শেষ করেন। তিনি সময় নেন ১২.৯০ সেকেন্ড। যা আন্তর্জাতিক মানের চেয়ে অনেক পিছিয়ে। পরে রামেশ্বর বলেন জুতো পরে সিন্থেটিক ট্র্যাকে দৌড়নোর অভ্যাস না থাকায় ট্রায়ালে ব্যর্থ হয়েছেন। তিনি আরও বলেছেন, কোমরে একটা সমস্যা রয়েছে, তাই পুরোদমে দৌড়তে পারছেন না এখন। আগামী মাসে চেষ্টা করবেন আরও ভাল সময় করার। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রিজিজু সোমবার রামেশ্বরের ট্রায়ালে দৌড়নোর ভিডিয়ো পোস্ট করে টুইট করেছেন, ‘‘সাই ও রাজ্য সরকারের সিনিয়র কোচদের সামনে রামেশ্বরের ট্রায়াল দৌড়ের ব্যবস্থা করা হয়েছিল টিটি নগর স্টেডিয়ামে। প্রচারের আলোয় ক্লান্ত হয়ে পড়ায় রামেশ্বর ভাল পারফর্ম করতে পারেনি। ওকে যথেষ্ট সময় এবং প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন