India Vs Srilanka

ম্যাচ হেরে ভারতকে কৃতিত্ব দিলেন শ্রীলঙ্কা অধিনায়ক

গল টেস্টের হারের কারণ হিসেবে শ্রীলঙ্কান ব্যাটসম্যান আসেলা গুণরত্নের না থাকাকেও তুলে ধরেন রঙ্গনা। শুধু হারের পর্যালোচনাই নয়, নিজের চোটের বিষয়ও এ দিন জানান হেরাথ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৭ ১৩:৪৬
Share:

শ্রীলঙ্কা অধিনায়ক রঙ্গনা হেরাথ। ছবি: সংগৃহীত।

গল টেস্টে ভারতের কাছে হারের জন্য নিজের দলকে দোষারোপ করার পরিবর্তে, ভারতীয় দলের পারফরম্যান্সের প্রশংসা করলেন শ্রীলঙ্কা অধিনায়ক রঙ্গনা হেরাথ। রবিবার ভারতের বিরুদ্ধে হারের প্রসঙ্গে হেরাথ বলেন, “ম্যাচ হারলে যে কোন দলেরই খারাপ লাগে, আমিও ব্যতিক্রম নই। তবে, যোগ্য দল হিসেবেই জিতেছে ভারত। তিনটি বিভাগেই আমাদের থেকে অনেকটাই এগিয়ে ছিল ওরা।”

Advertisement

গল টেস্ট জিততে ব্যাটিং সহায়ক উইকেটও যে ভারতকে সাহায্য করেছে তাও এ দিন মনে করিয়ে দেন হেরাথ। তিনি বলেন, “আমি আগেই বলেছিলাম গলে সুবিধা পাবে ব্যাটসম্যানরা। যার সুবিধা নিয়েছে ভারতীয় ব্যাটসম্যানরা। তবে আমি আশা করেছিলাম উইকেট আরও কিছুটা সাহায্য করবে স্পিনারদের।”

আরও পড়ুন: কোহালি যুগ শুরু বিরাট জয় দিয়ে

Advertisement

গল টেস্টের হারের কারণ হিসেবে শ্রীলঙ্কান ব্যাটসম্যান আসেলা গুণরত্নের না থাকাকেও তুলে ধরেন রঙ্গনা। তিনি বলেন, “আসেলা আমাদের দলের অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার। বিগত কয়েক মাসে দলের হয়ে অনেক রান করেছে ও। গোটা টেস্টে ওর মতো এক জনকে না পাওয়াটা দলের কাছে বড় ক্ষতি হয়ে দাঁড়িয়েছিল।”

হারের পর্যালোচনা করা ছাড়াও নিজের চোটের বিষয় এ দিন জানান হেরাথ। তিনি বলেন, “গত কালই আমার চোটের জায়গায় এক্স-রে হয়েছে। তবে, রিপোর্টে কোন রকম চিড় লক্ষ করা যায়নি। আশাকরি পরের টেস্টে খেলতে পারব।”

তবে, হেরথ দ্বিতীয় টেস্টে খেলার বিষয় আশাবাদী হলেও শ্রীলঙ্কা দলের মেডিক্যাল টিম মনে করছে দ্বিতীয় টেস্টে মাঠে নামা সহজ হবে না রঙ্গনার পক্ষে। মেডিক্যাল টিমের এক সদস্য জানান, অন্তত এই চোট কাটিয়ে উঠতে দেড় সপ্তাহ লাগবে হেরাথের। ফলে দ্বিতীয় টেস্টে ওঁর না খেলার সম্ভবনাই বেশি।

এই পরিস্থিতিতে সত্যিই যদি রঙ্গনা খেলতে না পারে, তাহলে সিরিজের মাঝ পথে আবারও নতুন অধিনায়ক নিয়োগ করতে হবে শ্রীলঙ্কাকে। এমনিতেই চোটের জন্য ভারতের বিরুদ্ধে সিরিজ শুরু হওয়ার আগেই ছিটকে গিয়েছিলেন নিয়মিত অধিনায়ক দীনেশ চান্ডিমাল। এ বার ছিটকে যাওয়ার মুখে অন্তরবর্তিকালীন অধিনায়ক রঙ্গনা হেরাথ। এই পরিস্থিতিতে নতুন অধিনায়ক দলকে কী ভাবে জয়ের সরণীতে ফিরিয়ে আনতে পারে, সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন