Cricket News

হেরাথের হ্যাটট্রিকে দ্বিতীয় টেস্টেও হারের মুখে অস্ট্রেলিয়া

রেকর্ড করলেন রঙ্গনা হেরাথ। তা-ও আবার একটি নয়, এক সঙ্গে দু’টি। আর যার জেরে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে রীতিমতো বিপাকে অস্ট্রেলিয়া।গলে দ্বিতীয় টেস্টে পর পর তিন বলে অ্যাডাম ভোজেস, পিটার নেভিল এবং মিচেল স্টার্ককে আউট করে প্রথম শ্রীলঙ্কান স্পিনার হিসাবে টেস্টে হ্যাটট্রিক করলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৬ ১৬:৪৭
Share:

উল্লসিত লঙ্কা শিবির। ছবি: এএফপি।

রেকর্ড করলেন রঙ্গনা হেরাথ। তা-ও আবার একটি নয়, এক সঙ্গে দু’টি। আর যার জেরে শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে রীতিমতো বিপাকে অস্ট্রেলিয়া।

Advertisement

গলে দ্বিতীয় টেস্টে পর পর তিন বলে অ্যাডাম ভোজেস, পিটার নেভিল এবং মিচেল স্টার্ককে আউট করে প্রথম শ্রীলঙ্কান স্পিনার হিসাবে টেস্টে হ্যাটট্রিক করলেন তিনি। একই সঙ্গে সবচেয়ে বেশি বয়সী ক্রিকেটার হিসাবে হ্যাটট্রিক করার নজির গড়লেন। হেরাথের আগে টেস্টে বাঁহাতি অর্থোডক্স হিসাবে হ্যাটট্রিক করেছিলেন অস্ট্রেলিয়ার জনি ব্রিগস। সালটা ছিল ১৮৯২।

শ্রীলঙ্কার ২৮১ রানের জবাবে বৃহস্পতিবার প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়া ছিল ৫৪/২। গলে এ দিন সকাল থেকেই ছিল অজি ব্যাটসম্যানদের যাওয়া আসার পালা। প্রবীণ হেরাথ আর নবীন দিলরুয়ান পেরেরার সামনে একেবারে নাকানিচোবানি খেল স্মিথ-সহ গোটা ব্যাগি গ্রিন ব্যাটিং। মাত্র ১০৬ রানেই শেষ হল তাদের ইনিংস।

Advertisement

প্রথম ইনিংসে বিশাল লিড নিয়ে শুরু করে অবশ্য স্টার্কের নেতৃত্বে ঘুরে দাঁড়াতে শুরু করে অস্ট্রেলিয়া। কিন্তু লোয়ার মিডল অর্ডারের দৃঢ়তায় ম্যাচে আপাতত জাঁকিয়ে বসেছে শ্রীলঙ্কা। এখনই এগিয়ে ৩৭৮ রানে। হাতে তিন উইকেট। যা অবস্থা, তাতে এই বিশাল রানের সামনে হার বাঁচাতে রীতিমতো চ্যালেঞ্জ অস্ট্রেলিয়ার সামনে।

আরও খবর...

অলিম্পিক ভিলেজে আলাদা ঘরও পেলেন না লিয়েন্ডার!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন