Cricket

আইপিএলের পরেই সরছেন ধোনি? শাস্ত্রীর মন্তব্যে ফের জল্পনা

এ বারের আইপিএল ধোনির কেরিয়ারের জন্য এবং টি টোয়েন্টি বিশ্বকাপের দল গঠনের জন্য দারুণ গুরুত্বপূর্ণ।

Advertisement

সংবাদ সংস্থা

অকল্যান্ড শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২০ ১৫:১০
Share:

ধোনির ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করে জল্পনা আরও বাড়িয়ে দিলেন শাস্ত্রী।

আইপিএল-এর পরেই কি বুট জোড়া তুলে রাখবেন মহেন্দ্র সিংহ ধোনি? ভারতকে বিশ্বকাপ এনে দেওয়া ধোনি গত বছর জুলাইয়ে বিশ্বকাপ সেমিফাইনালে হারের পর থেকে নিজের কেরিয়ার নিয়ে একটি শব্দও খরচ করেননি।

Advertisement

ভারতীয় ক্রিকেট দলের হোড কোচ রবি শাস্ত্রী এক সাক্ষাৎকারে ইঙ্গিত দিয়েছেন, আইপিএল-এর পরে ভাল না লাগলে সরে যাবেন ধোনি। কারণ মাহি দলে নিজের জায়গা ধরে রাখতে চান না। নিজের খেলা নিয়ে ভীষণ সৎ। সেই কারণেই শাস্ত্রী জানিয়েছেন, ধোনি আইপিএল-এর জন্য নিজেকে তৈরি করছেন। আইপিএল-এর পরে ‘ক্যাপ্টেন কুল’ যদি মনে করেন, কেরিয়ার আর এগিয়ে নিয়ে যেতে চান না তিনি, তা হলে ব্যাট-প্যাড তুলে রাখতেই পারেন।

এ বারের আইপিএল ধোনির কেরিয়ারের জন্য এবং টি টোয়েন্টি বিশ্বকাপের দল গঠনের জন্যও দারুণ গুরুত্বপূর্ণ। ভারতীয় দলের হেড কোচ আগে জানিয়েছিলেন, আইপিএল দেখে টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল বাছা হবে। অর্থাৎ আইপিএল খেলে দলে ঢোকার ব্যাপারে লড়াই ছুড়ে দিতে পারেন ধোনি।

Advertisement

আরও পড়ুন: বোলিং বিভাগ মেরামতে কাল কি দলে বদল? দেখে নিন অকল্যান্ডে ভারতের সম্ভাব্য একাদশ

স্পোর্টস্টার-কে দেওয়া এক সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, ‘‘আইপিএল আসছে। তার পর দেখা যাবে কী হয়। ধোনিকে বছরের পর বছর ধরে সবাই দেখে আসছেন। নিজের ক্রিকেট নিয়ে ও ভীষণ রকমের সৎ। দলে নিজের জায়গা ধরে রাখার মতো প্লেয়ার নয় ধোনি। টেস্ট থেকে অবসর নেওয়ার সময়ে ওর মাথায় ১০০ টেস্ট ম্যাচ খেলার কথা ঘুরপাক খায়নি। ধোনি প্র্যাকটিস শুরু করেছে কিনা আমার জানা নেই। তবে আমি নিশ্চিত আইপিএল-এর জন্য ও নিজেকে তৈরি করবে। সবাই জানেন, ধোনি আইপিএল খেলবে। তার পরে যদি ওর ভাল না লাগে তা হলে সরে যাবে।’’

আরও পড়ুন: দাপটের সঙ্গে জিতলেও যে বিষয়গুলো চিন্তায় রাখবে বিরাটের ভারতকে

শাস্ত্রীর এ হেন সাক্ষাৎকারের পরে ভক্তদের মনে প্রশ্ন, শাস্ত্রী কি তা হলে ধোনির অবসর নিয়ে ইঙ্গিত দিয়ে রাখলেন? আইপিএল-এর পরেই কি তবে ধোনি জানিয়ে দেবেন, অনেক হয়েছে। আর নয়। ধোনিকে নিয়ে সেই জল্পনা চলছে ভারতীয় ক্রিকেটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন