Ravichandran Ashwin

বিশুদ্ধ হিন্দিতে প্রশ্ন! ঘাবড়ে গেলেন অশ্বিন, দেখুন ভিডিয়ো

২২ নভেম্বর থেকে ইডেনে শুরু হতে চলা গোলাপি বলের টেস্টকে স্বাগত জানিয়েছেন অশ্বিন। তাঁর মতে, অফিস-ফেরত মানুষরা এতে টেস্ট ক্রিকেটের প্রতি আকর্ষণ ফিরে পাবেন।

Advertisement

সংবাদ সংস্থা

ইনদওর শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ ১৪:০২
Share:

ইনদওর টেস্টে পাঁচ উইকেট নিয়েছেন অশ্বিন। ছবি টুইটার থেকে নেওয়া।

বিশুদ্ধ হিন্দিতে প্রশ্ন! আর তা বুঝতে গিয়েই সমস্যায় পড়লেন ভারতের অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ইনদওরে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে ঘটেছে এই ঘটনা।

Advertisement

সাংবাদিক সম্মেলনে অশ্বিনকে গোলাপি বলের টেস্ট নিয়ে প্রশ্ন করেছিলেন সাংবাদিক। কিন্তু তা বুঝতে সমস্যায় পড়েন তিনি। কিছুটা ঘাবড়েও যান। তার পর বলেন, “প্রচুর পরিশ্রমের মাধ্যমে অতি কষ্টে মোটামুটি হিন্দি বলতে শিখেছি। গত কয়েক বছর ধরে হিন্দিতে উন্নতিও করেছি। কিন্তু এমন পরিষ্কার ও শুদ্ধ হিন্দিতে এর আগে কোনও প্রশ্ন শুনিনি। এর জন্য আপনাকে ধন্যবাদ।”

৩৩ বছর বয়সি এর পর ২২ নভেম্বর থেকে ইডেনে শুরু হতে চলা গোলাপি বলের টেস্টকে স্বাগত জানিয়েছেন। তাঁর মতে, অফিস-ফেরত মানুষরা এতে টেস্ট ক্রিকেটের প্রতি আকর্ষণ ফিরে পাবেন। ইনদওর টেস্টে দুই ইনিংস মিলিয়ে পাঁচ উইকেট নিয়েছেন অশ্বিন। গত কয়েক বছর ধরে তিনিই টেস্টে দেশের এক নম্বর স্পিনার। টেস্টে তাঁর উইকেট সংখ্যা ৩৬২। পাশাপাশি, একদিনের ক্রিকেট ও টি-টোয়েন্টিতে তাঁর উইকেট সংখ্যা যথাক্রমে ১৫০ ও ৫২।

Advertisement

আরও পড়ুন: দ্বিতীয় ইনিংসে বিশ্বের সফলতম বোলার, দুর্দান্ত নজির শামির​

আরও পড়ুন: কোহালির জন্য গ্যালারি টপকে মাঠে লাফ ভক্তের, দেখুন ভিডিয়ো​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন