Ravichandran Ashwin

Ravichandran Ashwin: ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে কাউন্টি ক্রিকেট খেলে অনুশীলন সারতে পারেন অশ্বিন

কাউন্টি একাদশ তৈরি করে তাদের বিরুদ্ধে ভারতের জন্য অনুশীলন ম্যাচ আয়োজন করতে পারে ইসিবি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ১৭:৩৩
Share:

সারের হয়ে মাঠে নামতে দেখা যেতে অশ্বিনকে। —ফাইল চিত্র

ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। সারের হয়ে মাঠে নামতে দেখা যেতে ভারতীয় স্পিনারকে। ১১ জুলাই থেকে সমারসেটের বিরুদ্ধে সেই ম্যাচ।

Advertisement

অশ্বিনের এই অনুশীলনে বাধা হয়ে দাঁড়াতে পারে ভিসা। কাউন্টি ক্রিকেটে খেলতে হলে ‘ওয়ার্ক ভিসা’-র প্রয়োজন হয়। সেই ভিসার জন্য ইতিমধ্যেই আবেদন করেছেন অশ্বিন। তবে এখনও অনুমতি পাননি তিনি। পেয়ে যাবেন বলেই আশা করছেন অশ্বিন। তেমনই মনে করছে সারেও।

এর আগে নটিংহ্যামশায়ার এবং উরস্টারশায়ারের হয়ে কাউন্টি খেলার অভিজ্ঞতা আছে অশ্বিনের। তবে ভারতীয় দলের জন্য এখনও কোনও অনুশীলন ম্যাচের ব্যবস্থা করেনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ভারতীয় বোর্ডের তরফে টেস্ট সিরিজ শুরুর আগে দুটো অনুশীলন ম্যাচের আয়োজন করার জন্য অনুরোধ করা হয়। সেই বিষয় এখনও কোনও নিশ্চয়তা দেয়নি ইসিবি।

Advertisement

কাউন্টি একাদশ তৈরি করে তাদের বিরুদ্ধে ভারতের জন্য অনুশীলন ম্যাচ আয়োজন করতে পারে ইসিবি। —ফাইল চিত্র

ইসিবি-র তরফে বলা হয়েছে, “অতিমারির এই সময় সমস্ত বিধি মেনে আয়োজন করতে হবে। সেই জন্য এখনও নিশ্চিত ভাবে কিছু জানানো যাচ্ছে না। ভারতীয় টেস্ট দল ডারহ্যামে অনুশীলন করবে। ট্রেন্ট ব্রিজে অনুশীলন করবে ১ অগস্ট থেকে। সেই মাঠেই প্রথম টেস্ট শুরু ৪ অগস্ট।’’

জানা যাচ্ছে, কাউন্টি একাদশ তৈরি করে তাদের বিরুদ্ধে ভারতের জন্য অনুশীলন ম্যাচ আয়োজন করতে পারে ইসিবি। তিন দিনের অনুশীলন ম্যাচের আয়োজন করা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন