জরিমানা দিয়েও জাডেজা নির্বাসনের মুখে

আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন পিচ নষ্ট করার অভিযোগে পঞ্চাশ শতাংশ ম্যাচ ফি জরিমানা হল রবীন্দ্র জাডেজার।

Advertisement
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৬ ০২:৩১
Share:

আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন পিচ নষ্ট করার অভিযোগে পঞ্চাশ শতাংশ ম্যাচ ফি জরিমানা হল রবীন্দ্র জাডেজার। ইনদওরে শেষ টেস্টের দ্বিতীয় দিন ২৭ বলে ১৭ করেন জাডেজা। ইনিংসে ক্রমাগত পিচের মাঝখান দিয়ে দৌড়নোর জন্য তাঁকে সতর্ক করেন আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড। নিউজিল্যান্ডকে পাঁচ রান পেনাল্টি হিসেবে দেওয়াও হয়। পরে আইসিসি একটি বিবৃতিতে ম্যাচ ফি জরিমানার কথা জানায়।

Advertisement

আইসিসির নতুন কোড অব কন্ডাক্ট অনুযায়ী তিনি তিন ‘ডিমেরিট’ পয়েন্ট পেয়েছেন। দু’বছরের মধ্যে আর একটা ডিমেরিট পয়েন্ট পেলে একটা টেস্ট, দুটো ওয়ান ডে বা দুটো টি-টোয়েন্টির জন্য নির্বাসিত হতে পারেন জাডেজা। চলতি সিরিজে এই প্রথম এ রকম সমস্যায় পড়েননি ভারতীয় দলের অলরাউন্ডার। ইডেন টেস্টে অ্যাপিল করার সময় উইকেটের ‘ডেঞ্জার’ এলাকায় চলে যাওয়ার জন্য দু’বার সতর্ক করা হয় তাঁকে। যা নিয়ে তাঁকে ঘুরিয়ে একহাত নিতে ছাড়েননি নিউজিল্যান্ড কোচ মাইক হেসন। ‘‘সারফেস এখনও ভাল আছে। কিছু ফুটমার্ক তৈরি হচ্ছে। সেটা প্রত্যাশিত। তবে আসল পিচ এখনও বেশ ভাল আছে। আমি নিশ্চিত আম্পায়াররা সেটার খেয়াল রাখবেন,’’ বলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন