আজ বিরাট দ্বৈরথ বেঙ্গালুরুতে 

গেল খেললেও আমরা তৈরি, বার্তা ভেত্তোরির

ক্যারিবিয়ান তারকা— যিনি নিজেকে ‘ইউনিভার্স বস্‌’ হিসেবে দেখেন, তাঁর নিশ্চয়ই অনেক কিছু প্রমাণ করার থাকবে শুক্রবার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৮ ০৪:০০
Share:

কোহালি-অশ্বিন দ্বৈরথে পরখ হবে ব্যাটিং শক্তির।

কী বলা যায় এই দ্বৈরথকে? বেঙ্গালুরুর প্রাক্তন বনাম বর্তমানদের লড়াই? অনেকের তেমনই মনে হচ্ছে। কারণ দুই তারকার উপস্থিতি। ক্রিস গেল এবং কে এল রাহুল। দু’জনেই তো আগের বার পর্যন্ত ছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ক্রিকেটার। বিশেষ করে গেল। আইপিএলে ব্যাট হাতে তাঁর সব ঝোড়ো ইনিংসই যে আরসিবি-র জার্সিতে খেলা। সেই গেল-কে এ বার রাখেনি বেঙ্গালুরুর দল। উপেক্ষার জবাব দিতে কি চাইবেন না তিনি?

Advertisement

ক্যারিবিয়ান তারকা— যিনি নিজেকে ‘ইউনিভার্স বস্‌’ হিসেবে দেখেন, তাঁর নিশ্চয়ই অনেক কিছু প্রমাণ করার থাকবে শুক্রবার। কিন্তু গেল-ভক্তদের অবাক করে কিংস ইলেভেন পঞ্জাব প্রথম ম্যাচে বসিয়ে দিয়েছিল তাঁকে। সেই কারণেই কিছুটা সংশয় থাকছে তাঁকে আরসিবি ম্যাচে খেলানো হবে কি না, তা নিয়ে।

যদিও ওয়াকিবহাল মহলে অনেকের ধারণা, গেল-কে এই ম্যাচে বসানোর ঝুঁকি নেবে না পঞ্জাব। নিলামে উপেক্ষিত হওয়ার পরে একেবারে শেষের দিকে তাঁকে কেনে পঞ্জাব। তাদের পরামর্শদাতা বীরেন্দ্র সহবাগের পরামর্শেই প্রীতি জিন্টার দল গেল-কে কেনে। সহবাগ নিশ্চয়ই চাইবেন কোহালির আরসিবি-র বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিয়ান তারকাকে নামিয়ে তাঁর ক্ষোভকে ব্যবহার করে আরসিবি-কে ধ্বংস করতে।

Advertisement

গেলের জন্য তাই তৈরি আরসিবি। তাদের কোচ ড্যানিয়েল ভেত্তোরি বেঙ্গালুরুতে বৃহস্পতিবার বলেছেন, ‘‘ক্রিস কী রকম ব্যাটসম্যান, সেটা আমরা খুব ভাল করে জানি। এও জানি, ওকে কী ভাবে সামলাতে হয়। দেখা যাক, ও খেলে কি না।’’ দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে প্রথম ম্যাচে কে এল রাহুল-ই যেন উঠেছিলেন ‘গেল’। ১৪ বলে হাফ সেঞ্চুরি করে আইপিএলের নতুন রেকর্ড গড়েন তিনি। রাহুলেরও ঘরের মাঠে চিন্নাস্বামী। তিনিও বেঙ্গালুরুর ছেলে। যদি গেল এবং রাহুল ওপেন করতে নামেন, স্থানীয় ক্রিকেট ভক্তদের গুলিয়ে যেতে পারে কারা ব্যাট করছে? আরসিবি না পঞ্জাব? আবার কোহালির দলও চাইবে নিজেদের ঘরের মাঠে ছন্দে ফিরতে। প্রথম ম্যাচে শাহরুখ খানের উপস্থিতিতে কলকাতা নাইট রাইডার্সের কাছে হেরে গিয়েছে তারা। কোহালি চাইবেন ব্যক্তিগত এবং দলগত ভাবে সফল হতে।

বেঙ্গালুরুতে শুক্রবার অবশ্য শুধুই ক্রিকেট শিরোনামে না-ও থাকতে পারে। একদিকে পঞ্জাবের রানি প্রীতি জিন্টা থাকবেন গ্যালারিতে। অনুষ্কা শর্মার বেঙ্গালুরু পৌঁছনোর ছবিও ছড়িয়ে পড়েছে টুইটার, ফেসবুকে। মাঠের লড়াই জমিয়ে দিতে পারেন কোহালি, এবি ডিভিলিয়ার্স, ক্রিস গেলরা। মাঠের বাইরে গ্যালারি মাতাতে থাকতে পারেন বলিউডের দুই সেরা সুন্দরী।

ভিডিও: পারফর্ম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন