কলকাতাকে নামিয়ে আরসিবি উঠে এল দুইয়ে

একা বিরাট রাজার দাপটে রক্ষা নেই। সঙ্গে ক্যারিবিয়ান সম্রাটের বিধ্বংসী ফর্ম। এই জোড়া ধাক্কা সামলানো কোনও দলের পক্ষেই সহজ নয়। বুধবার চিন্নাস্বামী স্টেডিয়ামে আইপিএলের যুদ্ধেও তা সহজ হয়নি কিংগস ইলেভেন পঞ্জাবের।

Advertisement
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৯ মে ২০১৬ ০৩:৫৭
Share:

একা বিরাট রাজার দাপটে রক্ষা নেই। সঙ্গে ক্যারিবিয়ান সম্রাটের বিধ্বংসী ফর্ম।

Advertisement

এই জোড়া ধাক্কা সামলানো কোনও দলের পক্ষেই সহজ নয়। বুধবার চিন্নাস্বামী স্টেডিয়ামে আইপিএলের যুদ্ধেও তা সহজ হয়নি কিংগস ইলেভেন পঞ্জাবের। বিরাট কোহালির ৫০ বলে ১১৩। আর ক্রিস গেইলের ৩২ বলে ৭৩। এই তাণ্ডবে বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৮২ রানে জিতে প্লে-অফে যাওয়ার দৌড়ে আরও কিছুটা এগিয়ে গেল। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১৫ ওভারে অস্বাভাবিক ২১১-৩-এর ইনিংস গড়েছিল আরসিবি। যা তাড়া করতে নেমে ১৪ ওভারে কিংগসের টার্গেট দাঁড়ায় ২০৩ রান। পাহাড় প্রমাণ আস্কিং রেটে রান তাড়া করতে নেমে ১৪ ওভারে ১২০-৯-এ থেমে যায় পঞ্জাব।

হাতে একাধিক সেলাইয়ের যন্ত্রণা নিয়েও স্বপ্নের ব্যাটিংয়ে বিরাট আরও দুটো মাইলস্টোন গড়ে ফেললেন। আইপিএলে এক মরসুমে আটশো রান (৮৬৫)। আর আইপিএল ইতিহাসে চার হাজার রানও (৪০০২) টপকালেন। একই সঙ্গে ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবলে দু’নম্বরে উঠে এল আরসিবি। প্লে-অফে যাওয়ার যুদ্ধে চাপে ফেলে দিল কেকেআরকে। গম্ভীররা ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে নেমে গেল তিন নম্বরে।

Advertisement

সংক্ষিপ্ত স্কোর: আরসিবি ১৫ ওভারে ২১১-৩ (বিরাট ১১৩, গেইল ৭৩), কিংগস ইলেভেন পঞ্জাব ১৪ ওভারে ১২০-৯ (চাহাল ৪-২৫)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন