বিরাটদের আজ নক-আউট জয়পুরে, জিততে মরিয়া রাহানেও

এই পরিস্থিতিতে শনিবার জয়পুরে বিরাট কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামছে রাজস্থান রয়্যালস।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ মে ২০১৮ ০৫:১৫
Share:

এ যেন নক-আউট ম্যাচ। হারলে এ বারের মতো আইপিএল অভিযান শেষ। আর জিতলে বেশ কিছু ‘যদি’ ও ‘কিন্তু’-র উপর নির্ভর করে বেঁচে থাকবে প্লে-অফে যাওয়ার সম্ভাবনা।

Advertisement

এই পরিস্থিতিতে শনিবার জয়পুরে বিরাট কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামছে রাজস্থান রয়্যালস। ১৩ ম্যাচের পরে দু’দলেরই পয়েন্ট ১২। কিন্তু নেট রান রেটে এগিয়ে থাকায় লিগ তালিকায় পাঁচ নম্বরে রয়েছে ব্যাঙ্গালোর। আর ষষ্ঠ রাজস্থান রয়্যালস।

ওপেনার জস বাটলারের দুরন্ত ফর্মের সৌজন্যে শেষ চার ম্যাচের তিনটিতেই জিতেছে রাজস্থান। প্রথম চারে তাদের থাকতে গেলে শনিবার জয়ের পাশাপাশি চেন্নাই সুপার কিংসের কাছে হারতে হবে কিংস ইলেভেন পঞ্জাবকে। আর দিল্লি ডেয়ারডেভিলসকে জিততে হবে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে।

Advertisement

অন্য দিকে, শেষ তিন ম্যাচ জিতে প্লে-অফে যাওয়ার লড়াইয়ে রয়েছে আরসিবিও। তাদের প্লে-অফে যাওয়ার অঙ্ক হল, রাজস্থান রয়্যালসকে বড় ব্যবধানে হারাতে হবে। সঙ্গে সানরাইজার্স হায়দরাবাদকে হারতে হবে কলকাতা নাইট রাইডার্সের কাছে। দিল্লির কাছে হারতে হবে মুম্বই ইন্ডিয়ান্সকেও। তা হলেই কেকেআরের সঙ্গে প্রথম চারে থাকবে ব্যাঙ্গালোর।

এ রকম পরিস্থিতিতে রাজস্থান শিবির আবার এই ম্যাচে পাচ্ছে না ওপেনার জস বাটলার এবং অল-রাউন্ডার বেন স্টোকসকে। প্রথম পর্বে এই ম্যাচ জিতেছিল রাজস্থান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন