FIFA

আল আইন চূর্ণ, ক্লাব ওয়ার্ল্ড কাপে ট্রফি জয়ের হ্যাটট্রিক রিয়েলের

লা লিগায় সাম্প্রতিককালের ধারাবাহিক ব্যর্থতা ও চ্যাম্পিয়ন্স লিগে মাঝে মাঝেই ছন্দপতন। এবার রিয়েলের সময়টা সত্যিই ভাল যাচ্ছিল না। শনিবার অন্ধকার কাটিয়ে আলোর রেখার হদিশ পেল তারা।

Advertisement

সংবাদ সংস্থা

আবু ধাবি শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৮ ১৩:৫০
Share:

ওয়ার্ল্ড ক্লাব কাপে জেতার পর রিয়েল ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: এএফপি।

ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপে ফের সেরার সেরা রিয়াল মাদ্রিদ। আবু ধাবিতে শনিবার রাতে আয়োজক আমিরশাহির ক্লাব আল আইনকে ৪-১ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়নের মুকুট মাথায় তুলল সান্তিয়াগো সোলারির দল। মরসুমের শুরুর দিকে আগের কোচ কোচ জুলেন লোপেতেগুকে ছাঁটাই করে সোলারিকে দায়িত্বে এনেছিলেন রিয়াল কর্তারা। ভার নেওয়ার পর দলকে প্রথম ট্রফি জয়ের স্বাদ এনে দিলেন সোলারি।

Advertisement

লা লিগায় সাম্প্রতিক কালের ধারাবাহিক ব্যর্থতা ও চ্যাম্পিয়ন্স লিগে মাঝে মাঝেই ছন্দপতন। এবার রিয়ালের সময়টা সত্যিই ভাল যাচ্ছিল না। শনিবার অন্ধকার কাটিয়ে আলোর রেখার হদিশ পেল তারা। বছরের শেষে এমন একটা জয় নিঃসন্দেহে তাদের বাড়তি উত্সাহিত করবে বলেই আশা ক্লাব অনুরাগীদের।

রিয়ালের হয়ে এদিন প্রথম গোল করেন সদ্য ব্যালন ডি ওর খেতাবজয়ী ক্রোয়েশিয়ার তারকা মিডিও লুকা মদরিচ। খেলার বয়স তখন ১৪ মিনিট। এর কিছু পরেই দলের হয়ে ব্যবধান বাড়ান রিয়ালের যুব দল থেকে উঠে আসা প্রতিভা মার্কোস লোরেন্তে। রিয়ালের হয়ে তিন নম্বর গোল অধিনায়ক সের্গেই র‌্যামোসের। আল আইনের হয়ে তাদের জাপানি ডিফেন্ডার সুকোসি সিওতানি পরের দিকে একটি গোল শোধ করলেও তাতে ম্যাচের রঙ বদলায়নি। খেলার অন্তিম মুহুর্তে রিয়ালের হয়ে চতুর্থ গোলটি করে যান ভিনিসিয়াস জুনিয়র।

Advertisement

আরও পড়ুন: ফার্গুসন মন্ত্রে সুদিন ফেরানোর লক্ষ্য সোলসারের

আরও পড়ুন: গোটা দুনিয়া দেখল সানিয়া পুত্রের হাসি মুখের ছবি!


এই টুর্নামেন্টে খেতাব জয়ের হ্যাটট্রিক করে ফেলল রিয়াল। এছাড়াও, ২০১৪ সালেও তারা ওয়ার্ল্ড ক্লাব কাপে ট্রফি নিয়ে ভিক্টরি পোজ দিয়েছিল। এদিনের জয়ের পর চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে খেতাব জয়ের সংখ্যায় ছাপিয়ে গেল রিয়াল। ওয়ার্ল্ড ক্লাব কাপে বার্সার তিনবার ট্রফি জয়ের অভিজ্ঞতা রয়েছে। রিয়ালের কোচ সোলারি ম্যাচের পর বলে গেলেন, “দারুণ খুশি। ছেলেদের এই জয় প্রাপ্য ছিল।‘’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন