রোনাল্ডো বিশ্রামে, তবু জয় রিয়ালের

উনাই বুস্তিনসা এগিয়ে দিয়েছিলেন লেগানেস-কে। কিন্তু প্রথমার্ধেই দুই গোল করে প্রবল ভাবে ম্যাচে ফিরে আসে রিয়াল। সেই দু’টি গোল করেন লুকাস ভাসকোয়েস এবং কাসেমিরো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:১৫
Share:

লা লিগা ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-কে বিশ্রাম দিয়েও জিতল রিয়াল মাদ্রিদ। যদিও প্রথমে গোল খেয়ে তারা পিছিয়ে পড়েছিল লেগানেসের বিরুদ্ধে। কারা লেগানেস? কেউ ভুলে গেলে মনে করিয়ে দেওয়া যাক, কোপা দেল রে-তে কয়েক সপ্তাহ আগে এই দলই হারিয়ে দিয়েছিল রিয়াল মাদ্রিদ-কে।

Advertisement

উনাই বুস্তিনসা এগিয়ে দিয়েছিলেন লেগানেস-কে। কিন্তু প্রথমার্ধেই দুই গোল করে প্রবল ভাবে ম্যাচে ফিরে আসে রিয়াল। সেই দু’টি গোল করেন লুকাস ভাসকোয়েস এবং কাসেমিরো। শেষের দিকে পেনাল্টি থেকে গোল করে ৩-১ রিয়ালকে জিতিয়ে দেন সের্জিও র‌্যামোস। এই ম্যাচের জয় ধরলে শেষ কয়েকটির ম্যাচ থেকে প্রাপ্য সর্বোচ্চ ১৮ পয়েন্টের মধ্যে ১৬ পয়েন্ট তুলে নিতে পারল রিয়াল। তার পরেও জিনেদিন জিদানের দল এখনও লা লিগা টেবলের শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্টে পিছিয়ে। তবে গত কয়েকটি ম্যাচের উন্নত পারফরম্যান্স টেবলে অন্যদের সঙ্গে ব্যবধান কমাতে শুরু করেছে। ভ্যালেন্সিয়া-কে সরিয়ে তারা তৃতীয় স্থানে উঠে এসেছে এবং দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে রয়েছে।

লা লিগায় গুরুত্বপূর্ণ ম্যাচ হলেও নিংড়ে নেওয়া সূচির মধ্যে রোনাল্ডোকে বিশ্রাম দিতে বাধ্য হন জিদান। চলতি মরসুমে চোট-আঘাতে রিয়াল। তাই বেশি সাবধানতা নিতে হচ্ছে তাঁকে। চ্যাম্পিয়ন্স লিগের অভিযান সফল করতে গেলে রোনাল্ডোকে তরতাজা অবস্থায় লাগবেই। লা লিগা কার্যত হাতছাড়া হয়েই গিয়েছে রিয়ালের। অনেকেই মনে করছেন, বার্সেলোনার সঙ্গে ১৪ পয়েন্টের ঘাটতি মিটিয়ে লিগা খেতাব জেতা কার্যত অসম্ভব। তার মধ্যে টোনি ক্রুস, লুকা মড্রিচ এবং মার্সেলো— তিন জন গুরুত্বপূর্ণ ফুটবলার আবার আহত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন