Florentino Perez

জিদানের হাত ধরেই রিয়ালে এমবাপে, আশা পেরেজের

রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ বলেন, বিশ্বের সেরা ম্যানেজার আবার ক্লাবে যোগ দিয়েছেন। এর সঙ্গেই তিনি আশা প্রকাশ করেন যে বর্তমানে ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপেকে দলে নিয়ে আসতে পারবেন জিদান।

Advertisement

সংবাদ সংস্থা

মাদ্রিদ শেষ আপডেট: ১২ মার্চ ২০১৯ ১৯:৫০
Share:

আবার নিজের রাজত্বে। ছবি: রয়টার্স

রিয়াল মাদ্রিদকে টানা তিন বার চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে দশ মাস আগেই দায়িত্ব ছেড়েছিলেন ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান। এর পিছনে উঠে এসেছিল নানা জল্পনা, যার মধ্যে ছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ক্লাবে না রাখার সিদ্ধান্তও। জিদানের পরে তাঁর জায়গায় দায়িত্ব নিয়েছিলেন য়ুলেন লোপেতেগি। কিন্তু চূড়ান্ত ব্যর্থ হওয়ার পরে তাঁর জায়গায় নিয়ে আসা হয় সান্তিয়াগো সোলারিকে।

Advertisement

আগের বছর পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগে রাজ করে আসা রিয়েল মাদ্রিদ এবার সেই টুর্নামেন্টে ব্যর্থ। ঘরের মাঠে বার্সেলোনার বিরুদ্ধে জোড়া হারের পর সোলারির সরে যাওয়া ছিল কেবল সময়ের অপেক্ষা। অবশেষে রিয়ালের তরফে বিবৃতি দিয়ে সোলারিকে বরখাস্ত করার খবর জানিয়ে বলা হয়, ফের নতুন ম্যানেজার করে নিয়ে আসা হচ্ছে জিদানকে। আপাতত তাঁর সঙ্গে চুক্তি হচ্ছে তিন বছরের।

তারপরেই সাংবাদিক সম্মেলন করে জিদান বলেন যে, রিয়াল ছাড়বার সময়ে তিনি বলেছিলেন, ক্লাবের ভালর জন্যই ছেড়ে যাচ্ছেন। ফিরে এসেও বললেন সেই একই কথা। লা লিগায় এই মুহূর্তে তিন নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ। শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে তাদের পয়েন্টের ফারাক ১২। দলের দুর্দিনে তাই ফের দলের হাল ধরতে রাজি হয়েছেন বলে জানান জিজু।

Advertisement

আরও পড়ুন: রিয়ালে ফের জ়িদান

জিদানের সাংবাদিক সম্মেলনের পরেই রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ বলেন, "বিশ্বের সেরা ম্যানেজার আবার ক্লাবে যোগ দিয়েছেন।" এর সঙ্গেই তিনি আশা প্রকাশ করেন যে বর্তমানে ফ্রান্সের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপেকে দলে নিয়ে আসতে পারবেন জিদান। আশা প্রকাশ করে তিনি বলেন যে দু’জনেই যেহেতু ফরাসি, তাই জিদানের পক্ষেই একমাত্র এমবাপেকে রিয়ালে নিয়ে আসা সম্ভব।

আরও পড়ুন: চেন্নাই-মিনার্ভা ম্যাচের রিপোর্ট কী দিলেন ম্যাচ কমিশনার? ‘ধীরে চলো’ নীতি ইস্টবেঙ্গলের

যদিও এই ব্যাপারে এমবাপে কিছুদিন আগেই বলেছিলেন যে পরের বছরেও হয়তো তিনি পিএসজিতেই থাকবেন। তাই জিদানের হাত ধরে এবার কীভাবে ঘুরে দাঁড়ায় রিয়াল মাদ্রিদ, সেই দিকেই নজর বিশ্ব জুড়ে রিয়াল ফ্যানদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন