Sports News

রিয়েল সোসিয়েদাদের কাছে আটকে গেল বার্সেলোনা

পাঁচদিন পরেই এল ক্লাসিকো। লা লিগায় মুখোমুখি হবে রিয়েল-বার্সা। তার আগে রিয়েল সোসিয়েদাদের কাছে আটকে যাওয়াটা বার্সেলোনার আত্মবিশ্বাসে বড় ধাক্কা। দু’দিন আগেই আবার জিতে লিগ তালিকায় বার্সেলোনার থেকে অনেকটাই এগিয়ে গিয়েছে রিয়েল মাদ্রিদ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০১৬ ১৬:১০
Share:

গোলের খোঁজে মেসি। তাঁকে আটকাতে ব্যস্ত প্রতিপক্ষের রক্ষণ। ছবি: রয়টার্স।

রিয়েল সোসিয়েদাদ ১ (উইলিয়ান)

Advertisement

বার্সেলোনা ১ (মেসি)

পাঁচদিন পরেই এল ক্লাসিকো। লা লিগায় মুখোমুখি হবে রিয়েল-বার্সা। তার আগে রিয়েল সোসিয়েদাদের কাছে আটকে যাওয়াটা বার্সেলোনার আত্মবিশ্বাসে বড় ধাক্কা। দু’দিন আগেই আবার জিতে লিগ তালিকায় বার্সেলোনার থেকে অনেকটাই এগিয়ে গিয়েছে রিয়েল মাদ্রিদ। যে ম্যাচে জোড়া গোল করেছেন স্বয়ং ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

Advertisement

এদিনও বার্সেলোনার হয়ে একমাত্র গোলটি করলেন সেই মেসিই। কিন্তু জয় এনে দিতে পারলেন না। যার ফলে দু’পয়েন্ট হারিয়ে অনেকটাই পিছিয়ে পড়ল বার্সা। ১৩ ম্যাচে রিয়েল মাদ্রিদের পয়েন্ট যেখানে ৩৩ সেখানে বার্সেলোনা ২৭। একই পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে সেভিয়া। এর পরই নামতে হবে এল ক্লাসিকো খেলতে।

পাঁচ নম্বরে থাকা সোসিয়েদাদ অবশ্য এগিয়ে গিয়েছিল উইলিয়ান হোসের গোলে। প্রথমার্ধ শেষ হয়েছিল গোলশূন্য ভাবেই। দ্বিতীয়ার্ধের শুরুতেই বার্সেলোনাকে চমকে দিয়ে এগিয়ে যায় সোসিয়েদাদ। ১২ গজ দূর থেকে উইলিয়ানের হেড যখন বার্সা জালে জড়িয়ে যায় তখন রীতিমতো ছন্নছাড়া দেখাচ্ছিল বার্সা রক্ষণকে। লাইনে ছিলেন পিকে। কিন্তু গোল আটকাতে পারেনি তাঁর উপস্থিতি।

যদিও সোসিয়েদাদের উচ্ছ্বাস ছ’মিনিটেই থামিয়ে দেন লিও মেসি। ৫৯ মিনিটে নেইমারের বাঁ দিক থেকে অসাধারণ উইথ দ্য বল রান শেষ হয় বক্সের কাছে এসে। সেখান থেকেই মেসিকে লক্ষ্য করে নেইমারের পাস ধরেই ওয়ান টাচে মেস্র সেই চেনা গোল। এর পর গোলের সুযোগ এসেছিল সোসিয়েদাদের সামনে কিন্তু সেটা কাজে লাগাতে ব্যর্থ হোম টিম।

আরও খবর

বার্সেলোনাকে এ বার ধুয়ে দেব, ক্লাসিকোর আগে হুমকি দিচ্ছে মাদ্রিদ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন