Ian Chappell

‘কোহলীরা আসছে, সবাই সাবধান’ ক্রিকেটবিশ্বকে হুঁশিয়ার করে দিলেন ইয়ান চ্যাপেল

এ বার ইয়ান চ্যাপেল পর্যন্ত বিরাট কোহলীর দলের প্রশংসা করে বসলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২১ ১৭:৫২
Share:

বিরাটের দল অপ্রতিরোধ্য। জানিয়ে দিলেন ইয়ান চ্যাপেল। ফাইল চিত্র

সচরাচর ভারতীয় দলের সুখ্যাতি করেন না। বরং ভারতীয় ক্রিকেট নিয়ে কটাক্ষ করতে তিনি সিদ্ধহস্ত। ইতিহাস তেমনটাই বলছে। যদিও এ বার ইয়ান চ্যাপেল পর্যন্ত বিরাট কোহলীর দলের প্রশংসা করে বসলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ৩-১ ব্যবধানে জেতার পর টি-টোয়েন্টিতে ৩-২ জিতেছিল ভারত। এরপর ২-১ ফলে একদিনের সিরিজও পকেটে পুরে নিলেন রোহিত শর্মা, ঋষভ পন্থরা। আর তাই কোহলীর দলের প্রশংসা করলেন ইয়ান চ্যাপেল।

Advertisement

গ্রেগ চ্যাপেলের দাদা ইয়ান বললেন, “অতীতে অস্ট্রেলিয়া কিংবা অন্য বিদেশ সফরে ভারতীয় দল বারবার ব্যর্থ হত। কিন্তু গত অস্ট্রেলিয়া সফর থেকে চিত্রটা একেবারে বদলে গিয়েছে। দলটা পিছিয়ে পড়লেও হার মানেনি। একাধিক নতুন ক্রিকেটার বিপক্ষের চোখে চোখ রেখে লড়াই করেছে। তাই সবাই সাবধান। এই ভারতীয় দল কিন্তু খুবই শক্তিশালী।”

গত অস্ট্রেলিয়া সফরে বিরাট কোহলীর অনুপস্থিতিতে দলকে উজ্জীবিত করেছেন অজিঙ্ক রাহানে। আর তাঁকে যোগ্য সঙ্গত করেছেন শুভমন গিল, ঋষভ পন্থ, মহম্মদ সিরাজ, নবদীপ সাইনি, টি নটরাজন, শার্দূল ঠাকুরের মতো একাধিক তরুণ। ইংল্যান্ডের বিরুদ্ধে আবার ঘরের মাঠে চমকপ্রদ বোলিং করেছেন অক্ষর পটেল।

Advertisement

ইয়ান চ্যাপেল বললেন, “ভারতের ক্রিকেট পরিকাঠামো খুবই উন্নত মানের। আর এর ফলেই একাধিক তরুণ ক্রিকেটার জাতীয় দলে সুযোগ পাচ্ছে। তাছাড়া আধুনিক সময় এই তরুণরা দেশের হয়ে খেলতে নামার আগে একাধিক বিদেশ সফরে যায়। এটাই বিরাট কোহলীর দলের উন্নতির সবচেয়ে কারণ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন