জেরারের সতর্কবার্তা

চেলসি অ্যাকাডেমি থেকে উপেক্ষিত ব্রিউস্টার নিজেকে প্রমাণ করেছিল লিভারপুলে যোগ দিয়ে। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার খেলায় মুগ্ধ সিনিয়র দলের ম্যানেজার য়ুর্গেন ক্লপ-ও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৭ ০৩:৩৬
Share:

ইংল্যান্ডের প্রথম বার অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জয়ের নায়ক। ইতিমধ্যেই তাকে ভবিষ্যতের তারকা মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা। সেই রিয়ান ব্রিউস্টারকে এ বার সতর্ক করে দিলেন ইংল্যান্ডের ফুটবল কিংবদন্তি স্টিভন জেরার।

Advertisement

চেলসি অ্যাকাডেমি থেকে উপেক্ষিত ব্রিউস্টার নিজেকে প্রমাণ করেছিল লিভারপুলে যোগ দিয়ে। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার খেলায় মুগ্ধ সিনিয়র দলের ম্যানেজার য়ুর্গেন ক্লপ-ও। কিন্তু লিভারপুল অনূর্ধ্ব-১৮ দলের ম্যানেজার জেরারের মতে ব্রিউস্টারের আরও ধৈর্য ধরা উচিত। তিনি বলেছেন, ‘‘আমরা প্রত্যেকেই লিভারপুল দলে ব্রিউস্টারের সাফল্য কামনা করি। চাই ও অনূর্ধ্ব-২৩ দলে নিজেকে প্রমাণ করেই য়ুর্গেন ক্লপের নজরে পড়ুক।’’ সঙ্গে যোগ করেন, ‘‘সর্বোচ্চ স্তরে খেলার স্বপ্ন দেখছে ব্রিউস্টার। কিন্তু তার জন্য ওকে ধারাবাহিকতা বজায় রাখতে হবে। অধৈর্য হলে চলবে না।’’

আরও পড়ুন: ঝড় তুলে জয় লিভারপুলের

Advertisement

জেরার-এর মতে অনূর্ধ্ব-১৮ দলে একাধিক প্রতিশ্রুতিমান স্ট্রাইকার রয়েছে। তাই সুযোগ পাওয়া কিন্তু সহজ নয়। তিনি বলেছেন, ‘‘ফরোয়ার্ড পোজিশনে একাধিক প্রতিশ্রুতিমান ফুটবলার রয়েছে। তাই প্রথম দলে সুযোগ পাওয়া সহজ নয়।’’ ব্রিউস্টারের দল বুধবার রাতে মারিবর এফসি-কে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার ফাইনালে খেলার পথে অনেকটাই এগিয়ে গিয়েছে। তবে বুধবার ঘরের মাঠে আপোয়েল-এর বিরুদ্ধে ১-১ ড্র করে শেষ ষোলোয় ওঠার দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়েছে বরুসিয়া ডর্টমুন্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন