ধোনির মতো ফিনিশার হতে চান বাংলার রিচা

বুধবার কোচ ও সতীর্থদের সঙ্গে দেখা করে গেলেন সিএবি-তে এসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২০ ০৩:০৯
Share:

প্রত্যয়ী: যে কোনও জায়গায় খেলতে তৈরি রিচা। নিজস্ব চিত্র

টি-টোয়েন্সি বিশ্বকাপের আগে ট্রাই-সিরিজ। তাই ২৩ জানুয়ারি সিডনির পথে রওনা দিতে হবে রিচা ঘোষদের। বুধবারই পাসপোর্ট হাতে পেলেন। টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়ে পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন শিলিগুড়ি। এ দিনই কলকাতায় এলেন রিচা।

Advertisement

বুধবার কোচ ও সতীর্থদের সঙ্গে দেখা করে গেলেন সিএবি-তে এসে। এমনকি অভিষেক ডালমিয়া ও বাকি সিএবি কর্তারাও অভিনন্দন জানালেন ১৬ বছর বয়সি ক্রিকেটারকে।

রিচা জানিয়েছেন, বিশ্বকাপ খেলতে উড়ে যাওয়ার আগে মহেন্দ্র সিংহ ধোনির কয়েকটি ইনিংসের ভিডিয়ো থেকে তিনি শিক্ষা নেবেন। ধোনির মতো রিচাও মাঝের সারির ব্যাটসম্যান। বিশ্বকাপে ম্যাচ জেতানোর সুযোগ আসতেই পারে। তাই ধোনিই এখন তাঁর প্রেরণা। বুধবার সিএবি-তে রিচা বলেন, ‘‘ধোনির মতো ফিনিশার হওয়ার ইচ্ছে আছে। বিশ্বকাপে ম্যাচ শেষ করে আসার সুযোগ আসবেই। তার জন্য তৈরি থাকতে হবে। ধোনির ভিডিয়ো দেখে নিজেকে তৈরি করতে চাই।’’

Advertisement

রিচা চার নম্বরে ব্যাট করতে পছন্দ করেন। কিন্তু ভারতীয় দলে চার নম্বরে খেলেন হরমনপ্রীত কৌর। তাই যে কোনও জায়গাতেই মানিয়ে নিতে প্রস্তুত তিনি। বলছিলেন, ‘‘আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পাওয়ার জন্য যে কোনও পরিস্তিতি যে কোনও পজিশনে ব্যাট করতে হবে।’’ ব্যাটসম্যান হিসেবেই বিশ্বকাপ খেলতে যাচ্ছেন রিচা। কিন্তু অস্ট্রেলিয়ার পিচে তাঁর মিডিয়াম পেস বোলিংও কাজে লাগতে পারে। তিনি উইকেটকিপিংও করেন। প্রয়োজনে কিপিং করতেও সমস্যা নেই তাঁর।

এ দিকে মঙ্গলবার সিএবি সচিবের পদ থেকে সরে দাঁড়ালেন অভিষেক ডালমিয়া। বুধবার তা ঘোষণা করলেন। আগামী ৫ ফেব্রুয়ারি সিএবি-র বিশেষ সাধারণ সভা। সেখানেই নতুন দায়িত্বে দেখা যেতে পারে অভিষেককে। তিনিই সম্ভাব্য সিএবি প্রেসিডেন্ট। শোনা যাচ্ছে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় পদে বসতে পারেন তিনি। সচিব পদে স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াই হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন