Ricky Ponting

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সহকারী কোচ হলেন বিশ্বকাপজয়ী পন্টিং

বৃহস্পতিবারই অস্ট্রেলিয়ার সহকারী কোচের পদ ছেড়ে দিয়েছেন ডেভিড সাকের। তাঁর জায়গাতেই আসবেন পন্টিং। তবে এখনই কাজ শুরু করবেন না তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

সিডনি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৮:২২
Share:

পন্টিংয়ের অভিজ্ঞতা বিশ্বকাপে কাজে আসবে বলে মনে করছে অস্ট্রেলিয়া। ছবি টুইটারেরর সৌজন্যে।

একদিনের ক্রিকেটে সাম্প্রতিক ব্যর্থতার পরিপ্রেক্ষিতে বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিংকে দলের সঙ্গে যুক্ত করার সিদ্ধান্ত নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। ২০০৩ ও ২০০৭ সালের বিশ্বকাপে যাঁর নেতৃত্বে পরপর দু’বার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল অস্ট্রেলিয়া, সেই পন্টিং বিশ্বকাপের সময়ে সহকারী কোচ হিসেবে কাজ করবেন।

Advertisement

বৃহস্পতিবারই অস্ট্রেলিয়ার সহকারী কোচের পদ ছেড়ে দিয়েছেন ডেভিড সাকের। তাঁর জায়গাতেই আসবেন পন্টিং। তবে এখনই কাজ শুরু করবেন না তিনি। ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার আসন্ন দুই সিরিজে গ্রেম হিক কাজ করবেন ব্যাটিং কোচ হিসেবে। তারপর হিক অ্যাশেজের প্রস্তুতিতে মন দেবেন। পন্টিংয়ের কাজ শুরু হবে সেই সময় থেকে।

ইংল্যান্ড এবং ওয়েলসে হতে চলা বিশ্বকাপের জন্যই পন্টিংয়ের সহায়তা চাওয়া হয়েছে। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের নির্বাসনের সময় থেকে অস্ট্রেলিয়া ৫০ ওভারের ফরম্যাটে হতাশ করে চলেছে। তাই পন্টিংয়ের অভিজ্ঞতা কাজে আসবে বলে মনে করা হচ্ছে। পন্টিংকে স্বাগত জানিয়ে প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, “বিশ্বকাপ জিততে কী প্রয়োজন, তা পন্টিংয়ের জানা। তাই ওঁর উপস্থিতি শুধু ব্যাটিং গ্রুপের কাছেই উপকারী হবে না, বরং বাকিদের কাছেও হবে। যা বিশ্বকাপ ধরে রাখার লড়াইয়ে কাজে আসবে।”

Advertisement

আরও পড়ুন: প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে ছক্কার সেঞ্চুরি, রেকর্ড রোহিতের

আরও পড়ুন: সাত উইকেটে জিতে টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালেন রোহিতরা​

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন