Kapil Dev

অহেতুক চাপ বাড়ানো ঠিক নয় পন্থের উপরে, কেন বললেন কপিল

এগিয়ে আসছে বিশ্বকাপ। তার আগে নিজেকে প্রমাণ করার জন্য পন্থ হাতে পাচ্ছেন আইপিএল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৯ ১৯:৪৬
Share:

পন্থের উপরে চাপ বাড়াতে নিষেধ কপিলের। —ফাইল চিত্র।

প্রতিভাবান ক্রিকেটার ঋষভ পন্থ। এ বিষেয় কোনও সন্দেহই নেই। তাই বলে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে তাঁর তুলনা কোনওমতেই চলে না। বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব এমনটাই মনে করেন।

Advertisement

এগিয়ে আসছে বিশ্বকাপ। তার আগে নিজেকে প্রমাণ করার জন্য পন্থ হাতে পাচ্ছেন আইপিএল। দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং রান করে যাওযার পরামর্শ দিয়েছেন বাঁ হাতি উইকেটকিপার-ব্যাটসম্যানকে। তবুও কি বিশ্বকাপের বিমানে উঠতে পারবেন পন্থ?

বিশ্বকাপে উইকেটের পিছনে পন্থকে দাঁড়াতে হলে ধোনি নামের এক মহীরূহকে সরাতে হবে? সেটা কার্যত অসম্ভব যে কোনও ক্রিকেটারের পক্ষেই।চলতি মাসের শেষের দিকে বিশ্বকাপের দল ঘোষণা করবেন নির্বাচকরা। কপিল বলছেন,‘‘মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে কারোর তুলনা করা ঠিক নয়। ধোনির মতো প্লেয়ারকে কেউ সরাতে পারে না। পন্থ প্রতিভাবান ক্রিকেটার ঠিকই ধোনির সঙ্গে তুলনা করে ওকে চাপে ফেলে দেওয়া ঠিক নয়। ওর সময় নিশ্চয় আসবে।’’

Advertisement

আরও পড়ুন: আইপিএলে বেটিং, গ্রেফতার জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ

আরও পড়ুন: ‘মাঁকড় আউট’ নিয়ে মত প্রকাশ অ্যান্ডারসনের, মেশিনে কাটলেন অশ্বিনের ছবি

ধোনির সঙ্গে তুলনা টেনে পন্থকে চাপে ফেলে দেওয়ার বিরোধী কপিল। বিশ্বকাপের দল কী হবে, তা নিয়ে আলোচনার থেকেও পন্থ নিয়ে চর্চা সর্বত্র। এতে চাপ বাড়ছে তরুণ ক্রিকেটারের উপরে। এই চাপ পন্থের সহজাত খেলা নষ্ট করে দিতে পারে। এই ভয়ই পাচ্ছেন ক্রিকেটবিশেষজ্ঞরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন