শাস্ত্রী-মন্ত্রে তৈরি হতে চান ঋষভ

শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে ব্যর্থ হয়েছেন ঋষভ। যাঁকে মহেন্দ্র সিংহ ধোনির উত্তরসূরি মনে করা হচ্ছে সীমিত ওভারের ক্রিকেটে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৮ ০৪:০৯
Share:

ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রীর পরামর্শে নিজেকে তৈরি করছেন ঋষভ পন্থ। এ কথা তিনি নিজেই জানিয়েছেন শুক্রবার।

Advertisement

শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতে ব্যর্থ হয়েছেন ঋষভ। যাঁকে মহেন্দ্র সিংহ ধোনির উত্তরসূরি মনে করা হচ্ছে সীমিত ওভারের ক্রিকেটে। শ্রীলঙ্কায় টি-টোয়েন্টি টুর্নামেন্টে দু’টো ম্যাচ খেলে ঋষভ করেছিলেন ২৩ এবং ৭ রান। তার পরে তাঁকে বসিয়ে দেওয়া হয়। ফাইনালে দীনেশ কার্তিকের আট বলে ২৯ রানের ঝোড়ো ইনিংসের পরে মোটামুটি ভাবে ধরেই নেওয়া হয়েছে, আগামী বছর ইংল্যান্ডে বিশ্বকাপের দৌড় থেকে ছিটকেই গেলেন দিল্লির তরুণ উইকেটকিপার।

কিন্তু এখনই ভেঙে পড়তে নারাজ প্রতিশ্রুতিমান এই ক্রিকেটার। আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের খেলোয়াড় ঋষভ শুক্রবার বলেছেন, ‘‘শ্রীলঙ্কা থেকে ফেরার পরে আমি কোচ রবি শাস্ত্রীর সঙ্গে আলোচনা করেছি। উনি আমাকে কয়েকটি পরামর্শ দিয়েছেন। বিশেষ কয়েকটি ব্যাপার নিয়ে পরিশ্রম করতে বলেছেন। আমার ছোটবেলার কোচ তারক স্যারের সঙ্গেও পরিশ্রম করছি ফিটনেস নিয়ে। আশা করছি, নতুন ভাবে আমার ক্রিকেটকে পোক্ত করে তুলতে পারব আমি।’’

Advertisement

শাস্ত্রী কী পরামর্শ দিয়েছেন তা অবশ্য ঋষভ ভাঙতে চাননি। বলেছেন, ‘‘সেটা কোচ এবং ক্রিকেটারের মধ্যে থাকাই ভাল। তবে এটা বলতে পারি যে, ভারতীয় দলের ড্রেসিংরুমে পরিবেশটা দারুণ। আমি অনেক কিছু শিখেছি। ব্যর্থতা অনেক সময় অনেক কিছু শেখায়। আমার ক্ষেত্রে সেটাই হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন