Babysitting

সহবাগের থেকেই ‘বেবিসিটিং’ শিখেছেন ঋষভ?

ঋষভ লিখেছেন যে, “বীরু পাজি সব সময়েই আমার কাছে অনুপ্রেরণা। ক্রিকেটের সঙ্গে সঙ্গে বাচ্চা কী করে সামলাতে হয়, সেটাও আমি ওনার থেকেই শিখছি।”

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৩৪
Share:

ছবি: টুইটার

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে চরমে উঠেছিল ‘বেবিসিটিং’ নিয়ে চর্চা। টেস্ট সিরিজের পর ওয়ানডে সিরিজে ভারতীয় দলে জায়গা হয়নি ঋষভ পন্থের। সেই প্রসঙ্গ তুলে অজি অধিনায়ক ও উইকেটকিপার টিম পেইন ঋষভ পন্থকে ‘বেবিসিটিং’ নিয়ে স্লেজিং করেছিলেন। পরে অজি প্রধানমন্ত্রীর দেওয়া পার্টিতে পেইনের সন্তানদের কোলে নিয়ে ছবি তোলেন ঋষভ। সেই ছবি পোস্ট করে টিম পেইনের স্ত্রী বন পেইন মজা করে ঋষভকে ‘বেস্ট বেবিসিটার’ও বলেছিলেন।

Advertisement

এবার আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে ভারত-অস্ট্রেলিয়া একদিনের সিরিজ শুরুর আগে ফের ফিরে এল সেই ‘বেবিসিটিং’ নিয়ে চর্চা। সৌজন্যে ওই সিরিজ সম্প্রচারকারী টেলিভিশন চ্যানেলের একটি বিজ্ঞাপন। ভারতের প্রাক্তন ব্যাটসম্যান বীরেন্দ্র সহবাগকে ওই টেলিভিশন বিজ্ঞাপনে দেখা যাচ্ছে কোলে দু’টি বাচ্চা নিয়ে যাদের গায়ে অস্ট্রেলিয়ার জার্সি। অস্ট্রেলিয়ার জার্সি পরে ব্যাট, বল, গ্লাভস নিয়ে দৌরাত্ম্য করে বেড়ানো একদল বাচ্চাকেও সামলাতে দেখা যায় তাঁকে। ওই ভিডিয়োতে সহবাগকে বলতে দেখা যায়, “ওই দেশে সবাই বলেছিল আমরা বেবিসিটিং করাব কিনা? আমরা বলেছিলাম, সবাই মিলে চলে এসো, করাব।”

এই বিজ্ঞাপনের প্রেক্ষিতে আগেই টুইট করেছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথু হেডেন। বিধ্বংসী ওপেনার প্রতিক্রিয়া দিয়েছিলেন যে, “ভুলে যেয়োনা, কারা সব থেকে বেশি বার বিশ্বকাপ কোলে নিয়েছে।” এবার সহবাগের সেই টুইটের উত্তর দিলেন ‘বেবিসিটিং’ কান্ডের মুখ্য চরিত্র ঋষভ পন্থ।

Advertisement

আরও পড়ুন: এ বার ‘বেবিসিটার’-এর ভূমিকায় দেখা গেল সহবাগকে

সহবাগের টুইটের উত্তরে ঋষভ লিখেছেন যে, “বীরু পাজি সব সময়েই আমার কাছে অনুপ্রেরণা। ক্রিকেটের সঙ্গে সঙ্গে বাচ্চা কী করে সামলাতে হয়, সেটাও আমি ওনার থেকেই শিখছি।” ঋষভের এই সপ্রতিভ উত্তর মন কেড়েছে নেটিজেনদের। সেই সঙ্গেই ‘বেবিসিটিং’ নিয়ে এই মজার কাণ্ড-কারখানা এখনও চলবে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ‘বেবিসিটিং’ নিয়ে ভারত ও অস্ট্রেলিয়ার দুই প্রাক্তন ওপেনারের তরজা তুঙ্গে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন