Robin Singh

ভারতীয় দলে পরিবর্তন প্রয়োজন, মনে করেন প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার

পরপর দু’টি বিশ্বকাপ সেমিফাইনালে হারের পর ভারতীয় দলে পরিবর্তন দরকার বলে মনে করেন প্রাক্তন অলরাউন্ডার রবিন সিংহ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৯ ১৬:০১
Share:

বিশ্বকাপ সেমিফাইনালে হারের পর ভারতীয় দলে পরিবর্তন দরকার বলে মনে করেন রবিন সিংহ। ছবি- এপি

পরপর দু’টি বিশ্বকাপ সেমিফাইনালে হারের পর ভারতীয় দলে পরিবর্তন দরকার বলে মনে করেন প্রাক্তন অলরাউন্ডার রবিন সিংহ। সম্প্রতি ভারতীয় দলে কোচের জন্য আবেদনপত্র নেওয়া শুরু হয়েছে। ভারতীয় কোচ হওয়ার জন্য আবেদন করেছেন রবিনও।

Advertisement

বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে পরপর দু’বার সেমিফাইনালে ভারত হেরে যাওয়ায় দলে পরিবর্তন আনা উচিত বলে মনে করেন রবিন সিংহ। ২০১৫ এবং ২০১৯-এর বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার পাশাপাশি শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে ভারত।

বিশ্বকাপের সময় যে চার নম্বর জায়গা নিয়ে ভারতীয় দলে বিতর্ক দেখা দিয়েছিল, তা নিয়েও মুখ খুলেছেন রবিন। তিনি মনে করেন অম্বাতি রায়ুডু এবং অজিঙ্ক রাহানেকে দলে নেওয়ার দরকার ছিল। আর তা হলেই চার নম্বর নিয়ে যাবতীয় সমস্যার সমাধান হত।

Advertisement

রবিন মনে করেন, এখন সামনের দিকে তাকিয়ে ২০২৩ সালের বিশ্বকাপের জন্য দল গড়ার দিকে মন দেওয়া উচিত। এবং দলে পরিবর্তন করলে তা ভালই হবে বলে তিনি মনে করেন।

আরও পড়ুন: টেস্ট থেকে অবসরের পর এ বার পাকিস্তান ছাড়তে চলেছেন মহম্মদ আমির?

২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত ভারতীয় দলের ফিল্ডিং কোচ ছিলেন রবিন সিংহ। এ ছাড়াও অনূর্ধ্ব ১৯ ও ভারতীয় এ দলে কোচিং এর অভিজ্ঞতা রয়েছে রবিনের। এ ছাড়াও আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচ হিসেবে ২০১০ সাল থেকে কাজ করছেন প্রাক্তন এই অলরাউন্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন