Roger Federer

ইউএস ওপেনের প্রথম রাউন্ডে রুদ্ধশ্বাস জয় ফেডেরারের

প্রথম সেটেই কিংবদন্তি ফেডেরারকে ৪-৬ ব্যবধানে হারিয়ে দেন ফ্র্যান্সিস। ম্যাচের প্রথমেই ১৯ বছর বয়সি এই আমেরিকান টেনিস খেলোয়াড়ের কাছে পিছিয়ে পরে চাপে পরে যান রজার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৭ ২৩:০০
Share:

ম্যাচ শেষে রজার ফেডেরার। ছবি: এএফপি।

জয়ে দিয়ে ইউএস ওপেনের যাত্রা শুরু করলেন সুইস তারকা রজার ফেডেরার। ইউএস ওপেনের প্রথম রাউন্ডের ম্যাচে আমেরিকান প্রতিপক্ষ ফ্র্যান্সিস টাইফোকে রুদ্ধশ্বাস লড়াইয়ে উড়িয়ে দিলেন কিংবদন্তি এই টেনিস খেলোয়াড়। বুধবার রজারের পক্ষে খেলার ফল ৪-৬, ৬-২, ৬-১, ১-৬, ৬-৪।

Advertisement

এ দিন ম্যাচের প্রথম থেকেই ফেভারিট ছিলেন ফেডেরার। চলতি মরসুমে ইউএস ওপেনে ফেডেরারের প্রথম ম্যাচের সাক্ষী থাকতে বেশ ভালো পরিমানেই ভিড় জমিয়েছিলেন ফেডেক্স ভক্তরা।

এ দিন এক পেশে লড়াইয়ের বদলে ম্যাচ গড়ায় হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে দিয়ে।

Advertisement

আরও পড়ুন: ক্রিকেটে আবার ব্যাঘ্র গর্জন, সাকিবদের হাতে অস্ট্রেলিয়া বধ

বাংলাদেশ টিমে যোগ দিয়েই ইতিহাসের সঙ্গী সুনীল যোশী

প্রথম সেটেই কিংবদন্তি ফেডেরারকে ৪-৬ ব্যবধানে হারিয়ে দেন ফ্র্যান্সিস। ম্যাচের প্রথমেই ১৯ বছর বয়সি এই আমেরিকান টেনিস খেলোয়াড়ের কাছে পিছিয়ে পরে চাপে পরে যান রজার। কিন্তু তিনি চাপে পড়লেও নিজের লক্ষ্যে যে অবিচল থাকেন তা আবারও প্রমান করে দেন ফেডেক্স। পর পর দুই সেটে ৬-২, ৬-১ এ হারিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজের হাতে নিয়ে নেন রজার।

পর পর দুই সেটে রজারের কাছে হার স্বীকার করতে হলেও চতুর্থ সেটে ঘুরে দাঁড়ান ফ্র্যান্সিস। ১-৬ ব্যবধানে চতুর্থ সেটে হারিয়ে দেন রজারকে। দুজনে দু’টি করে সেট জেতার ফলে পঞ্চম সেট হয়ে ওঠে মহাগুরুত্বপূর্ণ।

কিন্তু নিজের দক্ষতার উপর ভর করে পঞ্চম সেটে আমেরিকান প্রতিদ্বন্দ্বীকে দাঁড়াতে দেননি ফেডেরার। ৬-৪ ব্যবধানে পঞ্চম সেট জিতে নেন রজার।

ম্যাচের শেষে ফেডেরার বলেন, “একটা দারুণ ম্যাচ খেললাম। প্রতিপক্ষ হিসেবে ফ্রান্সিস যথেষ্ট শক্তিশালী। আগামী দিনে তারকা হয়ে ওঠার সব মশলাই আছে ওর মধ্যে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন