Roger Federer

নতুন রেকর্ড গড়লেন রজার ফেডেরার

আন্দ্রে আগাসি থেকে জিমি কনর, বহু কিংবদন্তির রেকর্ড অবলীলায় ভেঙেছেন এই সুইস টেনিস তারকা। গত১৮ বছর ধরে শাসন করছেন টেনিস বিশ্বকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৭ ২০:০৩
Share:

রজার ফেডেরার। ছবি: এপি

রেকর্ড ভাঙা-গড়ার খেলায় বরাবরই আলোচনার কেন্দ্রে থেকেছে এই একটি নাম। তিনি রজার ফেডেরার। আন্দ্রে আগাসি থেকে জিমি কনর, বহু কিংবদন্তির রেকর্ড অবলীলায় ভেঙেছেন এই সুইস টেনিস তারকা। গত১৮ বছর ধরে শাসন করছেন টেনিস বিশ্বকে। সেই রজার শনিবার নিজের পয়া টুর্নামেন্টে গড়লেন আরও একটি নতুন রেকর্ড। শনিবার জার্মান প্রতিপক্ষ মিচে জেভেরাভকে স্ট্রেট সেটে হারিয়ে, গ্র্যান্ডস্ল্যাম ম্যাচে সর্বাধিক জয়ের রেকর্ড গড়লেন রজার। ছাপিয়ে গেলেন সেরেনা উইলিয়ামসকে।
এত দিন গ্রান্ডস্ল্যাম ম্যাচে সর্বাধিক জয়ের রেকর্ড ছিল সেরেনা উইলিয়ামসের(৩১৬)।

Advertisement

আরও পড়ুন: ‘ভারতীয় ক্রিকেটে তোমাকে ফিরে পেতে চাই’, টুইট সৌরভের

প্রসঙ্গত, গত বছর সেপ্টেম্বরে ফেডেরারের রেকর্ড ভেঙেই সর্বোচ্চ গ্র্যান্ডস্ল্যাম জয়ের রেকর্ড গড়েছিলেন সেরেনা। সেই সময় তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি এই রেকর্ড ধরে রাখতে পারবেন, নাকি ফেডেরার আরও এক বার নিজের পুরনো রেকর্ড নিজের দখলে করে নেবেন? প্রত্যুত্তরে সেরেনা বলেছিলেন, “আমি জানি না। আশা করি আমরা দু’জনেই নিজেদের লক্ষ্যে এগিয়ে যাব। আমারও যেমন নিজের কিছু পরিকল্পনা আছে, আশাকরি ফেডেরারেরও সেই রকমই কিছু পরিকল্পনা রয়েছে।”

Advertisement

ফেডেরারের যে পরিকল্পনা ছিল তা গতকালই প্রমাণ করেছেন তিনি। এ বার দেখার সেরেনা নিজের পরিকল্পনা অনুযায়ী ফেডেরারের রেকর্ড আরও এক বার ভাঙতে পারেন কি না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন