রোলাঁ গারোয় ইন্দ্রপতন

দু’দিন আগে বলেছিলেন টুর্নামেন্ট যত এগোচ্ছে তত ছন্দে ফিরছেন। ট্রফি জেতার ভাবনাও শুরু করে দিয়েছেন। কিন্তু ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে মঙ্গলবার ছন্দটা ধরে রাখতে পারলেন না রজার ফেডেরার! ২১৯টা গ্র্যান্ড স্ল্যাম ম্যাচে সবচেয়ে শোচনীয় ভাবে হারলেন সুইস কিংবদন্তি। ডেভিস কাপ পার্টনার স্ট্যানিসলাস ওয়ারিঙ্কার কাছে, ৬-৪, ৬-৩, ৭-৬ (৭-৪)। ২০০২-র পর এই প্রথম বিপক্ষের একটাও সার্ভ ভাঙতে পারলেন না ১৭ গ্র্যান্ড স্ল্যামের মালিক।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ০৩ জুন ২০১৫ ০৩:২৭
Share:

রোলাঁ গারোয় ফেডেরার। মঙ্গলবার।

দু’দিন আগে বলেছিলেন টুর্নামেন্ট যত এগোচ্ছে তত ছন্দে ফিরছেন। ট্রফি জেতার ভাবনাও শুরু করে দিয়েছেন। কিন্তু ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে মঙ্গলবার ছন্দটা ধরে রাখতে পারলেন না রজার ফেডেরার!
২১৯টা গ্র্যান্ড স্ল্যাম ম্যাচে সবচেয়ে শোচনীয় ভাবে হারলেন সুইস কিংবদন্তি। ডেভিস কাপ পার্টনার স্ট্যানিসলাস ওয়ারিঙ্কার কাছে, ৬-৪, ৬-৩, ৭-৬ (৭-৪)। ২০০২-র পর এই প্রথম বিপক্ষের একটাও সার্ভ ভাঙতে পারলেন না ১৭ গ্র্যান্ড স্ল্যামের মালিক। এই নিয়ে টানা তিন বছর গ্র্যান্ড স্ল্যামে ট্রফিহীন ফেডেরার। শেষ বার খেতাব এসেছে ২০১২ উইম্বলডনে।
স্ট্যান দ্য ম্যান, র‌্যাকেটে স্লোগানটা লেখা থাকে ওয়ারিঙ্কার। তা মঙ্গলবার তিনিই ফরাসি ওপেনের ‘দ্য ম্যান’ হয়ে উঠবেন কে ভেবেছিল! কোর্টে তুমুল হাওয়ার দাপট সামলে প্রথম ফরাসি ওপেন সেমিফাইনাল নিশ্চিত করে ফেললেন অষ্টম বাছাই।

Advertisement

শেষ চারে উঠলেন আনা ইভানোভিচও। তাঁর লড়াই এ বার শারাপোভাকে ছিটকে দেওয়া লুসি সাফারোভার বিরুদ্ধে। চেক তারকা এ দিন হারান গারবিনা মুগুরুজাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন