Rohan Bopanna

অস্ট্রেলিয়া ওপেনের আগে ‘স্বাধীনতা দিবসে’র অপেক্ষা করছেন রোহন বোপান্না

শনিবার নিভৃতবাস শেষ হচ্ছে বোপান্নার। তারপরেই ঘরে বন্দি থাকার কঠিন অবস্থা থেকে মুক্তির অপেক্ষা করছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ২০:১৪
Share:

রোহন বোপান্না। ফাইল চিত্র

কড়া নিভৃতবাসের ফাঁকে হোটেলের ঘরে হালকা অনুশীলন করলেও অস্ট্রেলিয়া ওপেনের আগে ‘স্বাধীনতা দিবস’-এর খোঁজে রোহন বোপান্না। শনিবার নিভৃতবাস শেষ হচ্ছে বোপান্নার। তারপরেই ঘরে বন্দি থাকার কঠিন অবস্থা থেকে মুক্তির অপেক্ষা করছেন তিনি।

Advertisement

অস্ট্রেলিয়ান ওপেনে ১৭টি বিমানে করে খেলোয়াড়দের উড়িয়ে আনা হয়েছে। তার মধ্যে ৩টি বিমানে কোভিড আক্রান্তরা ছিলেন। এই বিমানের মধ্যে একটিতে ছিলেন বোপান্না। কিন্তু বিমানের বাকিদের সঙ্গে তাঁকেও নিভৃতবাসে থাকতে হচ্ছে। কোভিড-আক্রান্ত না হয়েও কঠোর নিভৃতবাসে থাকতে হওয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন বোপান্না।

এক সংবাদ সংস্থাকে তিনি বলেছেন, “বিমানে কয়েকজন কোভিড-আক্রান্ত থাকলেও সবাইকে কঠোর নিভৃতবাসে পাঠিয়ে দেওয়া হয়েছে। শুধু আমি নয়, আমার কোচ স্কট ডেভিডও ওই তিন বিমানের একটিতে ছিলেন। তাঁকেও কঠোর নিভৃতবাসে পাঠানো হয়েছে।”

Advertisement

তাঁর সংযোজন, “আমরা কেউ বাইরে বেরোতে পারছি না। অনুশীলন তো অনেক দূরের ব্যাপার। বাকিদের মতো আমিও দেওয়ালে বল মেরে অনুশীলন করছি। ঘরেই ফিটনেস ট্রেনিং করছি। যদিও আমাকে দারুণ খাবার পরিবেশন করার জন্য টেনিস অস্ট্রেলিয়াকে ধন্যবাদ। আয়োজকরা দারুণ কাজ করছেন। তাঁরা ভিডিও কলে কথা বলছেন নিভৃতবাসে থাকা খেলোয়াড়দের সঙ্গে।’’

জানা গিয়েছে, কোভিডের কবলে না পড়ায় অঙ্কিতা রায়না, সুমিত নাগাল, দ্বিবীজ শরণরা হোটেলের বাইরে বেরোতে পারছেন। তবে দিনে মাত্র পাঁচ ঘণ্টার জন্য। তার মধ্যেই অনুশীলন, জিম করতে হচ্ছে তাদের। বোপান্না বলেন, “কোনও গ্র্যান্ড স্ল্যামের আগে এই অবস্থায় কেউই থাকতে চায় না। আমি এখানে আসার আগে ভাল প্রস্তুতি নিয়েছিলাম। তবে এটা সত্যি দুর্ভাগ্যজনক। আমি জানতাম না আমায় এই পরিস্থিতিতে পড়তে হবে। এর আগে, এমন পরিস্থিতিতে আমায় পড়তে হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন