Cricket

বিশ্রামে রোহিত, এ বার কি ওয়ানডে ম্যাচেও ওপেনার ময়াঙ্ক?

বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল ভারত অধিনায়ক বিরাট কোহালিকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৯ ১৫:৩৫
Share:

ময়ঙ্ক কি সুযোগ পাবেন ওয়ানডে দলে? ছবি—এপি।

বাংলাদেশ সিরিজের পরে ডিসেম্বরে ভারত সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য ভারতের দল ঘোষণা। দেশের ক্রিকেটমহলের খবর, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হবে।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল ভারত অধিনায়ক বিরাট কোহালিকে। নির্বাচকদের ব্যাখ্যা ছিল, নাগাড়ে খেলে চলেছেন কোহালি। সেই কারণে তাঁকে বিশ্রাম দেওয়া দরকার। চলতি বছরে রোহিতও ক্রমাগত খেলে চলেছেন।

আইপিএল-এ ১৬টি ম্যাচ খেলার পরে বিশ্বকাপে ১০টি ম্যাচ খেলেছেন। চার-চারটি টেস্ট ম্যাচের পাশাপাশি এক ডজন ওয়ানডে ও টি টোয়েন্টি ম্যাচে নিজেকে নিংড়ে দিয়েছেন ‘হিটম্যান’। নতুন বছরে নিউজিল্যান্ড সফরে যাচ্ছে ভারত। তার আগে টিম ম্যানেজমেন্ট বিশ্রাম দিতে চায় রোহিতকে।

Advertisement

আরও পড়ুন: এগিয়ে আল আমিন, গোলাপি বলের টেস্টে বাড়তি পেসার খেলানোর কথা ভাবছে বাংলাদেশ

মুম্বইকর অবশ্য বিশ্রাম নিতে চাননি। শোনা যাচ্ছে, ১৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে খেলতে চেয়েছিলেন তিনি। শেষমেশ অবশ্য নির্বাচকদের কথা মেনে নিয়েছেন রোহিত। প্রশ্ন হল, রোহিত যদি বিশ্রাম নেন, তা হলে তাঁর জায়গায় কে খেলবেন?

টেস্ট ক্রিকেটে ওপেনার হিসেবে নিজের জায়গা পাকা করে ফেলেছেন ময়াঙ্ক আগরওয়াল। শোনা যাচ্ছে, রোহিতের জায়গায় তাঁকে দলে নেওয়া হতে পারে। শিখর ধওয়ন চোট পাওয়ায় বিশ্বকাপে ব্যাক আপ হিসেবে ময়াঙ্ককে পাঠানো হয়েছিল। বিশ্বকাপে অবশ্য একটি ম্যাচেও নামেননি এই ওপেনার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে রোহিতকে বিশ্রাম দেওয়া হলে, ময়াঙ্কই দৌড়ে এগিয়ে।

আরও পড়ুন: ‘টি-টোয়েন্টির জগঝম্প হচ্ছে, টেস্ট কিন্তু কোনও দিন হারিয়ে যাবে না’​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন