Sports News

টেস্ট দলের হয়ে ওপেন করতে চান রোহিত শর্মা

এর মধ্যেই টেস্ট ক্রিকেটে ওপেন করার বার্তা দিয়ে দিলেন রোহিত শর্মা। ওয়ান ডে-তে ওপেন করে সাফল্য পেয়েছেন রোহিত। তবে ভারতীয় টেস্ট দলের ব্যাটসম্যানদের অবস্থা দেখে তিনি জানিয়ে দিলেন, চাইলে তিনি রাজি আছেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৬ অগস্ট ২০১৮ ২১:১৮
Share:

এক অনুষ্ঠানে রোহিত শর্মা। ছবি: এএফপি।

টেস্ট ক্রিকেটে চূড়ান্ত ফ্লপ ভারতের ওপেনিং ব্যাটসম্যানরা। সে শিখর ধবন হোক বা মুরলী বিজয় বা লোকেশ রাহুল। সবাইকেই ঘুরিয়ে ফিরিয়ে দেখে নিয়েও কোনও লাভ হয়নি। ইংল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের সিরিজে প্রথম দুই ম্যাচে মুখ থুবড়ে পড়েছে ভারতীয় ব্যাটিং। তা হলে কি নতুন ওপেনারের কথা ভাবার সময় এসেছে টিম ম্যানেজমেন্টের?

Advertisement

এর মধ্যেই টেস্ট ক্রিকেটে ওপেন করার বার্তা দিয়ে দিলেন রোহিত শর্মা। ওয়ান ডে-তে ওপেন করে সাফল্য পেয়েছেন রোহিত। তবে ভারতীয় টেস্ট দলের ব্যাটসম্যানদের অবস্থা দেখে তিনি জানিয়ে দিলেন, চাইলে তিনি রাজি আছেন। রোহিত বলেন, ‘‘আমাকে কখনও টেস্টে ওপেন করতে বলা হয়নি এখনও। কিন্তু আমি সব কিছুর জন্য় প্রস্তুত। আমি কখনও ভাবিনি আমি ওয়ান ডে-তে ওপেন করব। কিন্তু এমনটা হয়েছে। কোনও বিকল্পই আমার জন্য বন্ধ করি না। তো যদি সুযোগ আসে তা হলে আমি তৈরি।’’

তিনি যে টেস্ট দলে জায়গা করে নিতে চান সেটা বোঝাতেও ভোলেননি রোহিত। তিনি বলেন, ‘‘আমি টেস্ট দলে জায়গা পেতে চাই কিন্তু ওটা আমার হাতে নেই। আমাকে সুযোগের জন্য অপেক্ষা করতে হবে। যখনই সেটা আসুক আমি তার জন্য তৈরি।’’ যখন সমালোচনার মুখে ভারতীয় দল তখন পাশে দাড়ালেন রোহিত। তিনি বলেন, ‘‘আমার মনে হয় আমরা ঘুরে দাড়াব। আমরা এর আগে ইংল্যান্ডে টেস্ট ম্যাচ জিতেছি। শুধু মানসিকতা ঠিক করতে হবে। আগের মতো খেলতে হবে।’’

Advertisement

এখনও তিনটি টেস্ট ম্যাচ বাকি রয়েছে। রোহিতের মতে, এখান থেকেই ঘুরে দাড়াবে দল। পারবে ভারত।

আরও পড়ুন
একদিন পরে স্বাধীনতার শুভেচ্ছা, সমালোচনার জবাব দিলেন মিতালি রাজ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন