মেসিকে ৮ মিনিটে ছুঁলেন রোনাল্ডো

লা লিগা যখন হয়ে উঠল ‘পাড়ার ফুটবল’! প্রায় সবাই জানত রবিবার লা লিগায় গ্রানাদার বিরুদ্ধে খুব সহজেই জিতবে রিয়াল। কিন্তু এত সহজে জিতবে সেটা হয়তো স্বয়ং কার্লো আন্সেলোত্তিও কল্পনা করতে পারেননি। খেলার ফল কোনও ট্রেনিং ম্যাচের চেয়ে কম ছিল না। চার বা পাঁচ গোল নয়। রিয়াল জিতল ৯-১ গোলে। যে ম্যাচে রোনাল্ডো ম্লান হয়ে পড়া তারকা থেকে ফের হয়ে উঠলেন গোলক্ষুধার্ত এক স্ট্রাইকার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০১৫ ০২:৫০
Share:

রিয়াল ৯। রোনাল্ডো ৫। রবিবার বের্নাবাওয়ে সিআর সেভেন। ছবি: এএফপি।

লা লিগা যখন হয়ে উঠল ‘পাড়ার ফুটবল’! প্রায় সবাই জানত রবিবার লা লিগায় গ্রানাদার বিরুদ্ধে খুব সহজেই জিতবে রিয়াল। কিন্তু এত সহজে জিতবে সেটা হয়তো স্বয়ং কার্লো আন্সেলোত্তিও কল্পনা করতে পারেননি।

Advertisement

খেলার ফল কোনও ট্রেনিং ম্যাচের চেয়ে কম ছিল না। চার বা পাঁচ গোল নয়। রিয়াল জিতল ৯-১ গোলে। যে ম্যাচে রোনাল্ডো ম্লান হয়ে পড়া তারকা থেকে ফের হয়ে উঠলেন গোলক্ষুধার্ত এক স্ট্রাইকার। যাঁর কাজ ডিফেন্ডারদের রাতের ঘুম উড়িয়ে দেওয়া। মাত্র আট মিনিটে হ্যাটট্রিক করলেন। ম্যাচে করলেন পাঁচ গোল। এল ক্লাসিকোর হারের রাগ যেন উপচে পড়ল গ্রানাদার উপর।

পঁচিশ মিনিট থেকেই শুরু হয় গোল উৎসব। প্রথমে গোল করেন গ্যারেথ বেল। যার কিছুক্ষণ পরেই রোনাল্ডো ম্যাচটাকে ব্যক্তিগত প্রতিভা বিচ্ছুরণের মঞ্চ করে তোলেন। ৩০ থেকে ৩৮ মিনিটে একাই তিনটে গোল করলেন। দ্বিতীয়ার্ধের শুরুতে তাঁর চতুর্থ গোল এল। ম্যাচের শেষ লগ্নে পাঁচ নম্বর গোল করে দিনটাকে স্মরণীয় করে রাখলেন সিআর সেভেন। করিম বেঞ্জিমা করলেন দু’গোল। আর মেইঞ্জের আত্মঘাতী গোলে লা লিগার ইতিহাসে বড় ব্যবধানে জয়ের তালিকায় আর এক নতুন নাম জুড়ল রিয়াল মাদ্রিদ।

Advertisement

হ্যাটট্রিক করে আবার এক ঢিলে দুই পাখি মারলেন রোনাল্ডো। এক দিকে যেমন রিয়ালকে লা লিগা দৌড়ে ফিরতে সাহায্য করলেন, পাশাপাশি ছুঁলেন চিরপ্রতিদ্বন্দ্বী লিও মেসির লা লিগায় সর্বোচ্চ হ্যাটট্রিকের (২৪)। ইদানীং ধারাবাহিকতা হারিয়ে ফেলছিল রিয়াল। কিন্তু গ্রানাদা ধ্বংসের পথে ফের স্বমহিমায় ‘বিবিসি’-র দল। রোনাল্ডো তো পাঁচ গোল করার সেলিব্রেশনে ব্যক্তিগত সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে পোস্ট করেছেন, ‘‘খুব খুশি পাঁচ গোল করতে পেরে। দলের সাহায্য ছাড়া হত না। সমর্থকদের ধন্যবাদ।’’ কোচ আন্সেলোত্তি বলেছেন, ‘‘টিম যে খুব ভাল ছন্দে আছে সেটা আজ প্রমাণ হয়ে গেল। তবে ১-০ জিতলেও আমি ততটাই খুশি হতাম যতটা ৯-১ জিতে হয়েছি।’’

গ্রানাদা ম্যাচে প্রত্যাবর্তন ঘটল হামেস রদ্রিগেজের। দু’মাস চোট নিয়ে খেলতে পারেননি কলম্বিয়ার পোস্টার বয়। কিন্তু এ দিন ফের রদ্রিগেজ দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেন রিয়াল সমর্থকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন