Juventus

রোনাল্ডোর গোড়ালিতে চোট, দলের জয় অধরা

রবিবার লাজ়িয়োর বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে আট মিনিটেই গোল পেতে পারতেন রোনাল্ডো। কিন্তু তাঁর ডান পায়ের শট গোলে ঢোকার আগেই আটকে দেন বিপক্ষের ডিফেন্ডারেরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২০ ০৬:৪৯
Share:

ধাক্কা: চোট পেয়ে মাঠ ছাড়ছেন রোনাল্ডো। পাশে পিরলো। রয়টার্স।

সেরি আ
লাজ়িয়ো ১ • জুভেন্টাস ১

Advertisement

চলতি মরসুমে সেরি আ-তে চার ম্যাচে ছ’গোল করে দুরন্ত ফর্মে তিনি। রবিবার লাজ়িয়োর বিরুদ্ধেও ১৫ মিনিটে জুভেন্টাসকে এগিয়ে দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিন্তু শেষরক্ষা হল না। ৭৬ মিনিটে চোটের কারণে সি আর সেভেন উঠে যাওয়ার পরেই ছবিটা বদলে যায়। সংযুক্ত সময়ের পাঁচ মিনিটে গোল করে ১-১ করেন ফিলিপে কাইসিয়েদো।

লাজ়িয়োর বিরুদ্ধে জয় হাতছাড়া করার চেয়েও জুভেন্টাস শিবিরে বেশি চিন্তা রোনাল্ডোকে নিয়ে। গোড়ালিতে চোট লেগেছে এই মুহূর্তে ২৭ গোল করে ২০২০ সালে ইউরোপীয় লিগ ফুটবলের সর্বোচ্চ গোলদাতার আসন দখলে রাখা সি আর সেভেনের। যদিও ইটালীয় সংবাদ মাধ্যমের দাবি, তাঁর চোট খুব একটা গুরুতর নয়। কিন্তু জুভেন্টাস ম্যানেজার আন্দ্রেয়া পিরলো কোনও ঝুঁকি নিতে চাননি বলেই না কি রোনাল্ডোকে তুলে পাওলো দিবালাকে নামান।

Advertisement

রবিবার লাজ়িয়োর বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে আট মিনিটেই গোল পেতে পারতেন রোনাল্ডো। কিন্তু তাঁর ডান পায়ের শট গোলে ঢোকার আগেই আটকে দেন বিপক্ষের ডিফেন্ডারেরা। ১৫ মিনিটে খুয়ান কুয়াদ্রাদোর পাস থেকে গোল করেন সি আর সেভেন। ম্যাচের পরে সাংবাদিক বৈঠকে পিরলো বলেছেন, ‘‘রোনাল্ডো শুধু আমাদের নয়, যে দলে খেলবে তাদেরই প্রধান অস্ত্র হবে। গোড়ালিতে চোট পাওয়ায় ওর খেলতে সমস্যা হচ্ছিল। তাই বাধ্য হয়েছিলাম তুলে নিতে।’’ সংযুক্ত সময়ের পাঁচ মিনিটে গোল খেয়ে যে ভাবে নিশ্চিত জয় হাতছাড়া করেছে জুভেন্টাস, তা একেবারেই মেনে নিতে পারছেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন