রাহানেদের আজ অন্য লড়াই, প্লে-অফের দরজা খুলতে মরিয়া চেন্নাইও

যে ম্যাচে আবার গোলাপি জার্সি পরে খেলতে দেখা যাবে রাহানেদের। ক্যানসার সচেতনতা বাড়ানোর জন্য এই পদক্ষেপ রাজস্থান কর্তৃপক্ষের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ মে ২০১৮ ০৩:৪৬
Share:

আইপিএলে প্লে-অফের দৌড়ে টিকে থাকতে গেলে বাকি চারটি ম্যাচেই জিততে হবে রাজস্থান রয়্যালসকে। শুক্রবার জয়পুরের সোয়াই মানসিংহ স্টেডিয়ামে অজিঙ্ক রাহানেদের প্রতিপক্ষ মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। লিগ তালিকার প্রথম দুই স্থানে টিকে থাকতে গেলে রাজস্থানের বিরুদ্ধে জেতা খুবই জরুরি চেন্নাইয়ের।

Advertisement

যে ম্যাচে আবার গোলাপি জার্সি পরে খেলতে দেখা যাবে রাহানেদের। ক্যানসার সচেতনতা বাড়ানোর জন্য এই পদক্ষেপ রাজস্থান কর্তৃপক্ষের। জয়পুরে এক অনুষ্ঠানে এ কথাই জানিয়েছেন রাজস্থান অধিনায়ক। রাহানে বলেছেন, ‘‘ক্রিকেটার হিসেবে আমাদের এই পদক্ষেপ ছোট হলেও ক্যানসারমুক্ত পৃথিবী গড়ার প্রতি একটি প্রচেষ্টা। যতটা পারব লড়াই এই ভয়ঙ্কর রোগের বিরুদ্ধে মানুষকে লড়ার সাহস দিয়ে যাব।’’

আইপিএলে পরিবেশ সচেতনতা বাড়ানোর জন্য রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরও লাল জার্সির পরিবর্তে সবুজ জার্সি পড়ে একটি ম্যাচ খেলে। রাজস্থানও একটি ম্যাচে নিজেদের জার্সি বদলে খেলবে।

Advertisement

জার্সি বদলে ম্যাচ না জিতলে লিগের অঙ্ক বেশ কিছুটা বদলে যেতে পারে। প্লে-অফের দৌড়ে থাকা দলগুলোর জন্য আজকের ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ১১ ম্যাচে দশ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স ও মুম্বই ইন্ডিয়ান্স। ধোনিদের হারাতে পারলেই কলকাতা ও মুম্বই ঘাড়ে নিঃশ্বাস ফেলবেন রাহানেরা। সে ক্ষেত্রে বৃহস্পতিবার অবশ্যই ধোনিদের সমর্থন করবেন নাইট ও মুম্বই অধিনায়ক।

অন্য দিকে দশ ম্যাচে ১৪ পয়েন্টে রয়েছে চেন্নাই। রাজস্থানকে হারাতে পারলেই ১৬ পয়েন্ট হয়ে যাবে ধোনিদের। খুলে যাবে প্লে-অফের রাস্তাও। আইপিএলের তিন ম্যাচ বাকি থাকতেই প্লে-অফের দরজা খুলে নিতে চাইবে ধোনির চেন্নাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন