আগুয়েরোর গোলে জয় মেসিদের

শনিবার ফিফা ফ্রেন্ডলি ম্যাচে মুখোমুখি হয়েছিল এই দুই দেশ। রাশিয়া বনাম আর্জেন্তিনা। লুঝনিকি স্টেডিয়ামে যে ম্যাচে একাশি হাজার দর্শকের সামনে মেসিদের বিরুদ্ধে উজ্জীবিত ফুটবল খেলল রাশিয়া।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ নভেম্বর ২০১৭ ০৩:১৫
Share:

আক্রমণ: প্রদর্শনী ম্যাচে রাশিয়ার রক্ষণে হানা মেসির। শনিবার মস্কোয়। ছবি: এএফপি।

মাস তিনেক আগেও দুই টিমের পারফরম্যান্স গ্রাফ খুব একটা উজ্জ্বল ছিল না। দেশের মাটিতে কনফেডারেশন্স কাপে গ্রুপ লিগ থেকে ছিটকে গিয়ে সমালোচিত হচ্ছিল রাশিয়া।

Advertisement

অন্য দিকে, আগামী বছর রাশিয়া বিশ্বকাপে মেসির দেশ আর্জেন্তিনা অংশ নিতে পারবে কি না তা নিয়েই উঠে গিয়েছিল প্রশ্ন। যদিও সেই পরিস্থিতি এখন অতীত। কনফেডারেশন্স কাপের ধাক্কা কাটিয়ে ফের ঘুরে দাঁড়িয়েছে রাশিয়া। অন্য দিকে লিও মেসির হ্যাটট্রিকে ইকুয়েডর-কে ৩-১ হারিয়ে রাশিয়া বিশ্বকাপে নিজেদের জায়গা পাকা করে নেয় মারাদোনার দেশও।

শনিবার ফিফা ফ্রেন্ডলি ম্যাচে মুখোমুখি হয়েছিল এই দুই দেশ। রাশিয়া বনাম আর্জেন্তিনা। লুঝনিকি স্টেডিয়ামে যে ম্যাচে একাশি হাজার দর্শকের সামনে মেসিদের বিরুদ্ধে উজ্জীবিত ফুটবল খেলল রাশিয়া। দুরন্ত খেললেন রুশ গোলকিপার ইগর আকিনফিভ। যদিও শেষ রক্ষা করতে পারলেন না তিনি। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের একদম অন্তিম লগ্নে ম্যাচ ড্র হচ্ছে বলে যখন ধরে নিয়েছিলেন রুশ দর্শকরা, তখনই গোল করলেন সের্জিও আগুয়েরো। ম্যাচের বয়স তখন ৮৬ মিনিট। এর পরে সাত মিনিট খেলা হলেও গোল শোধ করা সম্ভব হয়নি রাশিয়ার পক্ষে।

Advertisement

লুঝনিকি স্টেডিয়ামে হাজির দর্শকদের কাছে এ দিন সেরা আকর্ষণ ছিলেন আর্জেন্তাইন অধিনায়ক লিওনেল মেসি। মেসি ম্যাজিক দেখতেই ভরে গিয়েছিল স্টেডিয়াম। এ দিন মেসি গোল না করলেও গোল করালেন। আগুয়েরোর গোলের সময় তাঁকে বল বাড়িয়েছিলেন মেসিই। জাতীয় দলের জার্সিতে এটি আগুয়েরোর ৩৫ তম গোল। তবে গোলের পরেই আগুয়েরোকে তুলে পাওলো দিবালা-কে নামিয়ে দেন আর্জেন্তিনা কোচ জর্জে সাম্পাওলি। মঙ্গলবার পরবর্তী প্রীতি ম্যাচে মেসিদের প্রতিপক্ষ নাইজিরিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন