বুমরা-বিহারী শাসন দেখে অভিভূত সচিন

সচিনের নজর কেড়েছেন অন্ধ্র প্রদেশের ক্রিকেটার হনুমা বিহারী। যিনি জামাইকায় দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৯ ০৪:৫৭
Share:

অতিথি: স্ত্রী ও ছেলেমেয়ের সঙ্গে সচিন। মুম্বইয়ে এক অনুষ্ঠানে। পিটিআই

টেস্টে যশপ্রীত বুমরার অবিশ্বাস্য উন্নতি দেখে তিনি যেমন উল্লসিত, তেমনই প্রথম টেস্ট সেঞ্চুরি করা হনুমা বিহারীর ব্যাটিং দেখেও সন্তুষ্ট সচিন তেন্ডুলকর।

Advertisement

সোমবার জামাইকায় দ্বিতীয় টেস্টে ২৫৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জিতেছে ভারত। বিরাট কোহালিদের অভিনন্দন জানিয়ে ক্রিকেট কিংবদন্তি টুইট করেন, ‘‘একটা দুর্দান্ত টেস্ট সিরিজ জয়ের জন্য অনেক অভিনন্দন ভারতীয় দলকে।’’ সেখানে না থেমে সচিন টুইটারে আরও লেখেন, ‘‘সব চেয়ে বেশি আনন্দ পেয়েছি যশপ্রীত বুমরাকে দেখে। ওর হ্যাটট্রিকটা নিঃসন্দেহে স্পেশ্যাল ছিল। টেস্ট ক্রিকেটে ওর ধারাবাহিক উন্নতি এক কথায় অনবদ্য।’’

পাশাপাশি সচিনের নজর কেড়েছেন অন্ধ্র প্রদেশের ক্রিকেটার হনুমা বিহারী। যিনি জামাইকায় দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেছেন। টুইটারে সচিন লিখেছেন, ‘‘জীবনের প্রথম টেস্ট সেঞ্চুরি পেল বিহারী। ওর ব্যাটিং বেশ আনন্দ দিয়েছে।’’ তা ছাড়াও টেস্ট দলে ফিরে এসে অজিঙ্ক রাহানের সেঞ্চুরিও আনন্দ দিয়েছে সচিনকে। তিনি টুইট করেন, ‘‘রাহানের ব্যাটিংও খুব উপভোগ করেছি। ওরা দু’জনেই যে রকম পরিণত ব্যাটিং করেছে, সেটা ভারতীয় দলের পক্ষে বড় সম্পদ হতে চলেছে।’’ সচিন আরও বলেছেন, ‘‘বিহারী এবং রাহানের ধৈর্য ধরে উইকেটে দাঁড়িয়ে থাকাটা আমার কাছে খুব চিত্তাকর্ষক লেেগছে।’’

Advertisement

এ দিকে, ওয়েস্ট ইন্ডিজ সফরে দুর্দান্ত বোলিং করার সুবাদে আইসিসি টেস্ট বোলিং র‌্যাঙ্কি‌ংয়ের তিন নম্বরে উঠে এসেছেন ভারতীয় পেসার। এই সফরে তিনি পেয়েছেন ১৩টি উইকেট। তবে আইসিসি ওয়ান ডে র‌্যাঙ্কিং বোলারদের তালিকায় আগের মতোই এক নম্বর জায়গা ধরে রেখেছেন কোহালির দলের এক নম্বর বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন