ডেনমার্কে ফের হার সাইনার

গত বছর এই প্রতিযোগিতায় রানার্স হয়েছিলেন সাইনা। তবে বিশ্বের ১২ নম্বরের বিরুদ্ধে সাইনাকে পুরনো ছন্দে দেখা যায়নি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৯ ০৫:৩৩
Share:

সাইনা নেহওয়াল।

ছন্দে ফেরার লড়াই চলছে এখনও সাইনা নেহওয়ালের। চিন এবং কোরিয়া ওপেনের পরে এ বার ডেনমার্ক ওপেনেও প্রথম রাউন্ডে ছিটকে গেলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা। জাপানের সায়াকা তাকাহাশির বিরুদ্ধে ৩৭ মিনিটের লড়াইয়ে তিনি হারলেন ১৫-২১, ২১-২৩।

Advertisement

গত বছর এই প্রতিযোগিতায় রানার্স হয়েছিলেন সাইনা। তবে বিশ্বের ১২ নম্বরের বিরুদ্ধে সাইনাকে পুরনো ছন্দে দেখা যায়নি। সায়াকা শেষ বার মুখোমুখি লড়াইয়ে তাইল্যান্ড ওপেনেও হারিয়ে দিয়েছিলেন তাঁকে। হেরে গিয়েছেন কিদম্বি শ্রীকান্তও। গত বারের চ্যাম্পিয়ন শ্রীকান্ত প্রথম রাউন্ডে ডেনমার্কেরই চতুর্থ বাছাই অ্যান্ডার্স অ্যান্টোসনেসের কাছে হারেন ১৪-২১, ১৮-২১।

পুরুষদের সিঙ্গলসে অবশ্য জয় পেয়েছেন সমীর বর্মা। প্রথম রাউন্ডের লড়াইয়ে সমীর জাপানের কান্তা সুনেয়ামাকে হারান ২১-১১, ২১-১১। ২৯ মিনিটের ম্যাচে সমীরকে বিশেষ পরিশ্রম করতে হয়নি প্রতিদ্বন্দ্বীকে পিছনে ফেলে দিতে। পাশাপাশি ভারতের মিক্সড ডাবলস জুটি প্রণব জিরি চোপড়া এবং এন সিকি রেড্ডিও জয় পেয়েছেন। তাঁরা ২১-১৬, ২১-১১ হারান জার্মানির মার্ভিন সেইডেল ও লিন্ডা এলফারকে।

Advertisement

তবে আর এক ভারতীয় মিক্সড ডাবলস জুিট সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও অশ্বিনী পোনাপ্পার জুটি কোর্টে নামতে পারেননি দ্বিতীয় বাছাই চিনা জুটি ওয়াং উই লু ও হুয়াং ডং পিং-এর বিরুদ্ধে। ফলে চিনা জুটি ওয়াকওভার পেয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন