Saina Nehwal

সময় চেয়ে টুইটে আর্জি সাইনার

ভারতীয় ব্যাডমিন্টন তারকা এই নিয়ে রীতিমতো দুশ্চিন্তায়। তিনি আবেদন করেছেন, যাতে অলিম্পিক্সের যোগ্যতামান পাওয়ার সময়সীমা বাড়ানো হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২০ ০৭:১৯
Share:

আশঙ্কা: অলিম্পিক্সে সাইনার সুযোগ পাওয়া নিয়ে প্রশ্ন। ফাইল চিত্র

করোনাভাইরাসের আক্রমণের ধাক্কায় বিপর্যস্ত ক্রীড়া দুনিয়া। একের পর এক বাতিল হয়ে যাচ্ছে টোকিয়ো অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বের প্রতিযোগিতা। যে তালিকায় আছে ব্যাডমিন্টনও। যে কারণে অলিম্পিক্সের ছাড়পত্র পাওয়া রীতিমতো কঠিন হয়ে উঠেছে সাইনা নেহওয়ালের কাছে।

Advertisement

ভারতীয় ব্যাডমিন্টন তারকা এই নিয়ে রীতিমতো দুশ্চিন্তায়। তিনি আবেদন করেছেন, যাতে অলিম্পিক্সের যোগ্যতামান পাওয়ার সময়সীমা বাড়ানো হয়। রবিবার সাইনা টুইট করেছেন, ‘‘করোনাভাইরাসের কারণে যদি প্রতিযোগিতাগুলো বাতিল হয়ে যেতে থাকে, তা হলে অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের সময়সীমা যেন বাড়ানো হয়।’’ যে টুইটে তিনি আন্তর্জাতিক ব্যাডমিন্টন সংস্থা এবং আন্তর্জাতিক অলিম্পিক কমিটিকে ‘ট্যাগ’ করেছেন। যাতে এই দুই সংস্থার নজরে আসে তাঁর আবেদন।

প্রায় একই আবেদন করেছেন পারুপল্লী কাশপ্যও। তিনি টুইট করেছেন, ‘‘যোগ্যতা অর্জনের সময়সীমা বাড়ানো হোক আর নতুন কিছু প্রতিযোগিতাও জুড়ে দেওয়া হোক। যাতে সবাই সুযোগ পায় নিজেদের প্রমাণ করার। আমি জানি, এই মুহূর্তে সব কিছুই জল্পনার স্তরে রয়েছে। তবে এটা দেখতে আবেদন করব যে, সব ক্রীড়াবিদই যেন সমান সুযোগ পায় অলিম্পিক্সে যোগ দেওয়ার।’’ আরও একটি টুইটে সাইনা মনে করিয়ে দিয়েছেন, ‘‘যারা টোকিয়ো অলিম্পিক্সে যোগ্যতা পাওয়ার খুব কাছে চলে এসেছে, তাদের কাছে ব্যাপারটা কিন্তু অন্যায় হবে।’’

Advertisement

লন্ডন অলিম্পিক্সের ব্রোঞ্জ পদকজয়ী সাইনা এখন টোকিয়ো যাওয়ার দৌড়ে ২২ নম্বরে আছেন। খুব তাড়াতাড়ি তাঁকে উপরের দিকে উঠে আসতে হবে টোকিয়োর ছাড়পত্র পেতে গেলে। সাইনার স্বামী কাশ্যপ রয়েছেন ২৪ নম্বরে। টোকিয়ো যেতে গেলে তাঁদের প্রথম ১৬ জনের মধ্যে আসতেই হবে। যে কারণে আগামী কয়েক মাসের প্রতিযোগিতাগুলো এত গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন