saina nehwal

Saina Nehwal: ইন্ডিয়া ওপেনে অবাক হার সাইনার, বিদায় দ্বিতীয় রাউন্ডেই

বৃহস্পতিবার মাত্র ৩৪ মিনিটের লড়াইয়ে তাঁর থেকে বয়সে অনেক ছোট খেলোয়াড় মালবিকা বনসদের কাছে হেরে গেলেন সাইনা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ১৫:৪১
Share:

হারলেন সাইনা। ফাইল ছবি

ইন্ডিয়া ওপেনে আচমকাই ছন্দপতন সাইনা নেহওয়ালের। বৃহস্পতিবার মাত্র ৩৪ মিনিটের লড়াইয়ে তাঁর থেকে বয়সে অনেক ছোট খেলোয়াড় মালবিকা বনসদের কাছে হেরে গেলেন সাইনা। প্রতিযোগিতায় দু’বারের বিজয়ী সাইনা হারলেন ১৭-২১, ৯-২১ গেমে।

Advertisement

২০০৭ সালের পর থেকে এই নিয়ে দ্বিতীয় বার কোনও ভারতীয় খেলোয়াড়ের কাছে হারলেন সাইনা। এর আগে ২০১৭ সালে পিভি সিন্ধুর কাছে এই ইন্ডিয়া ওপেনেই হেরেছিলেন সাইনা। এ বার তাঁকে হারালেন মালবিকা। ঘটনাচক্রে সাইনাকেই নিজের আদর্শ খেলোয়াড় মনে করেন মালবিকা। প্রথম সাক্ষাতেই তাঁকে হারাতে পেরে ‘স্বপ্নপূরণ’ হয়েছে বলে জানিয়ে দিলেন মালবিকা।

চতুর্থ বাছাই হয়ে এই প্রতিযোগিতায় নেমেছিলেন সাইনা। কিন্তু বৃহস্পতিবার তৃতীয় রাউন্ডের খেলায় সাইনাকে একেবারেই ছন্দে দেখা যায়নি। প্রথম গেমে লড়াই করলেও দ্বিতীয় গেমে মালবিকার কাছে কার্যত আত্মসমর্পণ করে বসেন সাইনা। তবে ম্যাচের পর তিনি জানিয়েছেন, মাত্র ‘৬০-৭০ শতাংশ’ ফিট অবস্থায় তিনি খেলতে নেমেছিলেন। এখনও পর্যন্ত ফিটনেসের চূড়ান্ত পর্যায়ে পৌঁছতে পারেননি। বৃহস্পতিবার অনেকেই সাইনার খেলা দেখে অবাক হয়ে যান।

Advertisement

ম্যাচের পর মালবিকা বলেছেন, “সাইনার বিরুদ্ধে একটা দারুণ ম্যাচ খেললাম। প্রথম বার ওর মুখোমুখি হয়েছিলাম। সেখানেই নিজের আদর্শ খেলোয়াড়কে হারাতে পেরেছি। অনেক অভিজ্ঞতা সঞ্চয় করলাম এই ম্যাচ থেকে। ইন্ডিয়া ওপেন ভারতের অন্যতম বড় প্রতিযোগিতা। পরের রাউন্ডগুলিতে আমাকে অনেক বেশি আত্মবিশ্বাস জোগাবে এই জয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন