ওকুহারাকে হারিয়ে শেয চারে সাইনা

সাইনা ২০১৭ সালে মালয়েশীয় ওপেনে খেতাব জেতেন। শনিবার সেমিফাইনালে তাঁর লড়াইটাও কঠিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০১৯ ০৩:৫০
Share:

মালয়েশীয় ওপেন ব্যাডমিন্টনের সেমিফাইনালে সাইনা নেহওয়াল। ছবি: এপি।

প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন নজোমি ওকুহারাকে হারিয়ে মালয়েশীয় ওপেন ব্যাডমিন্টনের সেমিফাইনালে উঠলেন সাইনা নেহওয়াল। পারলেন না কিদম্বি শ্রীকান্ত। পুরুষদের কোয়ার্টার ফাইনালে হাড্ডাহাড্ডি লড়েও ভারতীয় তারকা হেরে গেলেন চতুর্থ বাছাই কোরীয় লোন ওয়্যান হো-র কাছে।

Advertisement

সাইনা ২০১৭ সালে মালয়েশীয় ওপেনে খেতাব জেতেন। শনিবার সেমিফাইনালে তাঁর লড়াইটাও কঠিন। সামনে তিন বারের বিশ্বচ্যাম্পিয়ন ক্যারোলিন মারিন। প্রসঙ্গত, শেষ দশ বারে দু’জনই পাঁচ বার করে জিতেছেন।

এ দিকে, কোরীয় প্রতিপক্ষের বিরুদ্ধে শ্রীকান্তই প্রথম গেমটি ২৩-২১ জিতেছিলেন। কিন্তু পরের দু’টি ১৬-২১, ১৭-২১ হেরে যান। খেলা চলে এক ঘণ্টা ১২ মিনিট। হাড্ডাহাড্ডি লড়াই হয় সাইনার সঙ্গে ওকুহারারও। প্রথম গেমে এক সময় ফল ছিল ৯-৯। সেখান থেকে টানা ৬টি পয়েন্ট জিতে অনেকটা ব্যবধান তৈরি করেন ওকুহারা। কিন্তু সাইনা ধৈর্য্য হারাননি। ফল তিনি নিজের পক্ষে ১৭-১৬ করে ফেলেন। ওকুহারা অবার ১৭-১৭ করেন। কিন্তু গেম জেতার জন্য প্রয়োজনীয় শেষ কয়েকটি পয়েন্ট জিততে ভুল করেননি সাইনা। গেম জেতেন ২১-১৭।

Advertisement

দ্বিতীয় গেমেও শুরুতে ওকুহারা ৮-৫ এগিয়ে যান। সাইনা সেখান থেকে ১১-৯ করেন। আবার ওকুহারা খেলায় ফিরে ১৮-১৪ করে ফেলেন। কিন্তু প্রথম গেমের মতোই এ বারও সাইনা ম্যাচে ফিরে আসেন। ফল এক সময় দাঁড়ায় ১৯-১৯। এবং ওকুহারার ভুলে শেষ ২ পয়েন্ট জিতে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে ফেলেন সাইনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন