Badminton World Federation

স্বাস্থ্য নয়, গুরুত্ব পেয়েছে অর্থ, টুইট সাইনার

করোনা-আতঙ্কের মধ্যেও অল ইংল্যান্ড ব্যাডমিন্টনে অনেক প্রথম সারির খেলোয়াড়ই অংশ নিয়েছিলেন। যার কারণ ছিল একটাই— র‌্যাঙ্কিং ভাল করা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ মার্চ ২০২০ ০৬:২৫
Share:

ক্ষুব্ধ: আয়োজকদের ভূমিকায় সন্তুষ্ট নন সাইনা। ফাইল চিত্র

বিশ্ব ব্যাডমিন্টনের প্রশাসকদের একহাত নিলেন সাইনা নেহওয়াল। ভারতীয় ব্যাডমিন্টন তারকার বিস্ফোরক অভিযোগ, খেলোয়াড়দের নিরাপত্তার চেয়েও আর্থিক মুনাফা বেশি গুরুত্ব পেয়েছে সংগঠকদের কাছে।

Advertisement

সাইনার অভিযোগের তির অল ইংল্যান্ড ব্যাডমিন্টনের সংগঠকদের দিকে। করোনাভাইরাস আতঙ্কের মধ্যেও গত সপ্তাহে হয়ে গিয়েছে অল ইংল্যান্ড ব্যাডমিন্টনের মতো ঐতিহ্যশালী প্রতিযোগিতা। যেখানে প্রথম রাউন্ডেই হেরে গিয়েছিলেন সাইনা। আর এক তারকা, পি ভি সিন্ধু কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিয়েছিলেন।

তাঁর ক্ষোভ সোশ্যাল মিডিয়ায় উগরে দিয়েছেন সাইনা। তিনি টুইট করেছেন, ‘‘আমার একটা কথাই মনে হচ্ছে। খেলোয়াড়দের সুস্থতা এবং আবেগকে গুরুত্ব দেওয়া হয়নি। তার চেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে আর্থিক ব্যাপারের উপরে। তার বাইরে গত সপ্তাহে অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপ হওয়ার আর কোনও কারণ আমি দেখতে পাচ্ছি না।’’

Advertisement

করোনা-আতঙ্কের মধ্যেও অল ইংল্যান্ড ব্যাডমিন্টনে অনেক প্রথম সারির খেলোয়াড়ই অংশ নিয়েছিলেন। যার কারণ ছিল একটাই— র‌্যাঙ্কিং ভাল করা। কয়েক মাস পরে অলিম্পিক্স হওয়ার কথা। অলিম্পিক্সের ছাড়পত্র পাওয়ার জন্য অনেক খেলোয়াড়েরই র‌্যাঙ্কিং বাড়ানোর প্রয়োজন ছিল। যে কারণে অংশ নিয়েছিলেন অনেকে। এই তালিকার মধ্যে ছিলেন ৩০ বছরের সাইনা নিজেও।

অল ইংল্যান্ড ব্যাডমিন্টন শেষ হয়ে যাওয়ার পরে আন্তর্জাতিক ব্যাডমিন্টন সংস্থা (বিডব্লিউএফ) সব প্রতিযোগিতা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়ায় অলিম্পিক্স দৌড় থেকে পিছিয়ে পড়ছেন সাইনা। যে কারণে কিছু দিন আগে টুইট মারফত তিনি আন্তর্জাতিক ব্যাডমিন্টন সংস্থার কাছে আবেদন করেছিলেন, যোগ্যতামান পাওয়ার ব্যাপারে যেন নতুন করে ভাবনা চিন্তা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন