Cricket

পাকিস্তানে কে যে সৎ! প্রশ্ন বাটের

দিন কয়েক আগেই শাহিদ আফ্রিদি-সহ বেশ কয়েক জন প্রাক্তন ও বর্তমান পাক ক্রিকেটার দাবি তুলেছিলেন, দুর্নীতির সঙ্গে জড়িত খেলোয়াড়দের চিরনির্বাসনে পাঠানো হোক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২০ ০৪:১০
Share:

সলমন বাট

পাকিস্তান ক্রিকেটে সততা নিয়ে কেউ যেন কিছু না বলেন। বৃহস্পতিবার এ কথা বলে বড়সড় বোমা ফাটালেন প্রাক্তন পাক অধিনায়ক সলমন বাট।

Advertisement

দিন কয়েক আগেই শাহিদ আফ্রিদি-সহ বেশ কয়েক জন প্রাক্তন ও বর্তমান পাক ক্রিকেটার দাবি তুলেছিলেন, দুর্নীতির সঙ্গে জড়িত খেলোয়াড়দের চিরনির্বাসনে পাঠানো হোক। বিশেষজ্ঞদের অনুমান, বাটের এই মন্তব্যের লক্ষ্য হয়তো সেই প্রতিবাদী ক্রিকেটারেরাই। বাট ২০১০ সালে পাকিস্তান ক্রিকেট দলের ইংল্যান্ড সফরে স্পটফিক্সিংয়ের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় পাঁচ বছর নির্বাসিত ছিলেন। এ দিন পাকিস্তানের সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘‘বুঝতে পারছি না, এই বিষয়টি নিয়ে সবাই নিজের মত দিচ্ছেন কেন? এ প্রসঙ্গে একমাত্র বলার অধিকার রয়েছে আইসিসি ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের। অনেক ক্রিকেটার দল থেকে বাদ পড়ে ভাল পারফরম্যান্স না করেও আকষ্মিক ভাবে দলে ফিরেছেন অতীতে। এই ঘটনাগুলো কি দুর্নীতি নয়? পাকিস্তান ক্রিকেটে কে যে সৎ! দুর্নীতি নিয়ে কেউ যেন কথা বলতে না আসে।’’ বাট যোগ করেন, ‘‘শাস্তি পাওয়ার অর্থ সংশ্লিষ্ট ক্রিকেটার নতুন ভাবে সব কিছু শুরু করছে। অন্যদের মতোই তার সঙ্গে ব্যবহার করা যায়। যোগাযোগের সুবাদে যারা ভাল না খেলেও দলে ঢোকে, সেটা কি অপরাধ নয়?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন