Sports News

সমীর নাসরির নির্বাসন ৬ থেকে বাড়িয়ে করা হল ১৮ মাস

৩১ বছরের এই ফুটবলারের এই মুহূর্তে কোনও ক্লাব ছিল না। তার মধ্যেই নতুন করে নির্বাসনের মুখে পড়লেন তিনি। ছ’মাস থেকে সেই নির্বাসন বাড়িয়ে করে দেওয়া হল ১৮ মাস।

Advertisement

সংবাদ সংস্থা

জ়ুরিখ শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৮ ১৬:৫৫
Share:

নির্বাসিত ফুটবলার সমীর নাসরি। ছবি: এপি।

গত ফেব্রুয়ারিতে ছ’মাসের জন্য নির্বাসিত করা হয়েছিল ফুটবলার সমীর নাসরিকে। ডোপ করার দায়ে এই নির্বাসন হয়েছিল তাঁর। কিন্তু তা করা হয়েছিল ব্যাকডেটে। মানে ফেব্রুয়ারিতে নির্বাসন ঘোষণা হলেও তার সময়সীমা শুরু হয়েছিল ২০১৭র জুলাই থেকে। যার ফলে ছ’মাসের নির্বাসন শেষ হয়ে গিয়েছিল জানুয়ারিতেই। বুধবার আবার নতুন করে নির্বাসিত করা হল ম্যানচেস্টার সিটি, আর্সেনালের প্রাক্তন এই মিডিওকে।

Advertisement

৩১ বছরের এই ফুটবলারের এই মুহূর্তে কোনও ক্লাব ছিল না। তার মধ্যেই নতুন করে নির্বাসনের মুখে পড়লেন তিনি। ছ’মাস থেকে সেই নির্বাসন বাড়িয়ে করে দেওয়া হল ১৮ মাস। ২০১৬তে লস এঞ্জেলেসে ‘ইন্টারভেনাস ড্রিপ ট্রিটমেন্ট (এই চিকিৎসার মাধ্যমে শিরার মধ্যে ধিরে ধিরে সিরিঞ্জের মাধ্যমে ওষুধ ঢোকানো হয়)। সেই চিকিৎসার সময়ই নিষিদ্ধ ওষুধ দেওয়া হয় তাঁকে। সেই সময় তাঁকে মাল্টি ভিটামিন দেওয়া হয়েছিল। যা ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিংয়ের আইন লঙ্ঘন করেছে। সেভিয়ায় থাকার সময় এই চিকিৎসা নিয়েছিলেন তিনি।

এর পর তিনি উয়েফার কাছে আবেদন জানিয়েছিলেন এই বলে যে এটা তাঁর চিকিৎসার অঙ্গ ছিল। কিন্তু সেই অনুরোধ গ্রাহ্য হয়নি। একই কারণে গত সপ্তাহে ১৪ মাসের জন্য নির্বাসিত করা হয়েছে ছ’বারের সাঁতারু অলিম্পিয়ান রায়ান লোচতেকে।

Advertisement

আরও পড়ুন
বার্সায় কাকে পাশে চাইছেন মেসি?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন