chess

Chess: বাংলায় সাব-জুনিয়র দাবা চ্যাম্পিয়ন সাম্যক, মৃত্তিকা, সেরা আট সুযোগ পাবেন জাতীয় স্তরে

প্রতিযোগিতা শেষে দিব্যেন্দু বলেন, ‘‘কয়েক দিনের মধ্যে সিনিয়র ও সাব-জুনিয়র স্তরের প্রতিযোগিতার আয়োজন করার জন্য সারা বাংলা দাবা সংস্থাকে ধন্যবাদ। বিজয়ীদের প্রত্যেককে শুভেচ্ছা। আশা করছি ওরা আগামী দিনে জাতীয় স্তরে বাংলার নাম উজ্জ্বল করবে।’’ 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ২১:৩৬
Share:

দিব্যেন্দু ও মিত্রাভর সঙ্গে সাম্যক ও মৃত্তিকা নিজস্ব চিত্র

পশ্চিমবঙ্গ সাব-জুনিয়র (অনূর্ধ্ব-১৬) দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে গেল কলকাতায়। ‘সারা বাংলা দাবা সংস্থা’ এই প্রতিযোগিতার আয়োজন করেছিল। রাজ্যের বিভিন্ন জেলার মোট ১২৪ জন প্রতিযোগী অংশ নেন এই প্রতিযোগিতায়।

Advertisement

ছেলেদের মধ্যে চ্যাম্পিয়ন হন দার্জিলিঙের সাম্যক ধারবি। মেয়েদের মধ্যে চ্যাম্পিয়ন হুগলির মৃত্তিকা মল্লিক। সাম্যক ছাড়া ছেলেদের সেরা চারে রয়েছেন স্নেহিল রাজ সিংহ, অঙ্কিত রায় ও নীলাদ্রি বন্দ্যোপাধ্যায়। মেয়েদের মধ্যে সেরা চারে মৃত্তিকা ছাড়া রয়েছেন অর্হশীর্ষা বিশ্বাস, দেবপ্রিয়া মান্না ও সাপারিয়া ঘোষ।

ছেলে ও মেয়ে মিলিয়ে এই আট প্রতিযোগী জাতীয় স্তরে সাব-জুনিয়র প্রতিযোগিতায় অংশ নেবেন। সেখানে বাংলার প্রতিনিধিত্ব করবেন তাঁরা।

Advertisement

প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন বাংলার প্রথম গ্র্যান্ডমাস্টার দিব্যেন্দু বড়ুয়া ও নবম গ্র্যান্ডমাস্টার মিত্রাভ গুহ। তাঁরা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। প্রতিযোগিতা শেষে দিব্যেন্দু বলেন, ‘‘কয়েক দিনের মধ্যে সিনিয়র ও সাব-জুনিয়র স্তরের প্রতিযোগিতার আয়োজন করার জন্য সারা বাংলা দাবা সংস্থাকে ধন্যবাদ। বিজয়ীদের প্রত্যেককে শুভেচ্ছা। আশা করছি ওরা আগামী দিনে জাতীয় স্তরে বাংলার নাম উজ্জ্বল করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন