ATK Mohun Bagan

Sandesh Jhingan: সবুজ-মেরুনকে আপাতত বিদায় জানিয়ে ক্রোয়েশিয়ার ক্লাবে সন্দেশ জিঙ্ঘন

অবশেষে সন্দেশের স্বপ্ন পূরণ হল। ভাইচুং ভুটিয়া, সুনীল ছেত্রী, গুরপ্রীত সিংহ সান্ধুর পর এ বার বিদেশে খেলবেন এই সেন্ট্রাল ডিফেন্ডার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ২০:৫৬
Share:

ক্রোয়েশিয়ার এইচএনকে সিবেনিকেতে সন্দেশ জিঙ্ঘন। ছবি - টুইটার

এটিকে মোহনবাগানকে বিদায় জানিয়ে ক্রোয়েশিয়ার এইচএনকে সিবেনিকে ক্লাবে নতুন যাত্রা শুরু করলেন সন্দেশ জিঙ্ঘন। ভারতীয় দলের হেড কোচ ইগর স্তিমাচের দেশের ক্লাবে যোগ দিয়ে উচ্ছ্বসিত এই সেন্ট্রাল ডিফেন্ডার। সে কথা টুইটারে লিখেছেন তিনি। এটিকে মোহনবাগানও চলতি মরসুমে সন্দেশকে বিদায় জানিয়ে বার্তা দিয়েছে।

Advertisement

সন্দেশের সঙ্গে এটিকে মোহনবাগানের দীর্ঘ মেয়াদি চুক্তি থাকলেও বিদেশের ক্লাবে খেলার সুযোগ পাওয়ায় তাঁকে ছেড়ে দেওয়া হল। অবশ্য সন্দেশের চুক্তিতেই উল্লেখ ছিল যে, বিদেশে খেলার সুযোগ পেলেই তাঁকে ছাড়পত্র দেওয়া হবে। সেই জন্য ক্রোয়েশিয়ার এই ক্লাব থেকে ট্রান্সফার ফি দাবি করতে পারবে না এটিকে মোহনবাগান।

নতুন যাত্রা শুরু করার আগে এটিকে মোহনবাগানকে ধন্যবাদ জানিয়ে সন্দেশ লিখেছেন, ‘দলের সবাইকে অনেক ধন্যবাদ। চোট সারিয়ে গত মরসুমে এমন ভাবে ফিরতে পারব ভাবতেই পারিনি। তোমাদের সবার জন্য গত মরসুমে ভাল পারফরম্যান্স করতে পারলাম। তাই দলের প্রত্যেক সতীর্থ ও কোচ আন্তোনিয়ো লোপেজ হাবাসকে অনেক অনেক ধন্যবাদ।’

Advertisement

পরে সন্দেশ বলেন, “এই মুহূর্তে কেরিয়ারের যেখানে দাঁড়িয়ে আছি, সেখানে নিজের ফুটবল নিয়ে পরীক্ষা করতেই পারি। আমার মতে সর্বোচ্চ পর্যায়ে নিজেকে মেলে ধরার জন্য এটাই সেরা মঞ্চ। আগেও বলেছি ইউরোপে খেলা আমার অনেক দিনের ইচ্ছা। সেই স্বপ্ন অবশেষে পূরণ হল। দলের কোচ মারিও রোসাস ও ক্লাবের ম্যানেজমেন্টকে অনেক ধন্যবাদ। মাঠে নামার অপেক্ষায় আছি। নিজের একশ শতাংশ উজাড় করে দিতে চাই।”

গত কয়েক মরসুম ধরেই বিদেশে খেলার ব্যাপারে আগ্রহ দেখাচ্ছিলেন সন্দেশ। কিন্তু নিজের চোট ও করোনার জন্য সেই সুযোগ হয়নি। অবশেষে এল সেই সুযোগ। ক্রোয়েশিয়ার সর্বোচ্চ ডিভিশনের ক্লাব এইচএনকে সিবেনিকে যোগ দিলেন তিনি। ভাইচুং ভুটিয়া, সুনীল ছেত্রী, গুরপ্রীত সিংহ সান্ধুর পর এ বার বিদেশে খেলবেন তিনি। ২০২০-২১ মরশুমে এআইএফএফ-এর বর্ষসেরা ফুটবলারের পুরস্কার পান সন্দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন